Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বিএসএফ চার বাংলাদেশি যুবককে বিজিবির কাছে হস্তান্তর করেছে

দেবাঞ্জন দাস ভারত-বাংলাদেশের আন্তর্জাতিক সীমান্তে প্রতিদিনই এমন ঘটনা ঘটছে, যাতে অসাবধানতাবশত সীমান্ত পার হওয়া নিরীহ কৃষক ও গ্রামবাসীরা আন্তর্জাতিক সীমান্ত অতিক্রম করতে গিয়ে ধরা পড়ে। অসাবধানতাবশত সীমান্ত অতিক্রমকারী এ ধরনের ব্…


দেবাঞ্জন দাস

 ভারত-বাংলাদেশের আন্তর্জাতিক সীমান্তে প্রতিদিনই এমন ঘটনা ঘটছে, যাতে অসাবধানতাবশত সীমান্ত পার হওয়া নিরীহ কৃষক ও গ্রামবাসীরা আন্তর্জাতিক সীমান্ত অতিক্রম করতে গিয়ে ধরা পড়ে। অসাবধানতাবশত সীমান্ত অতিক্রমকারী এ ধরনের ব্যক্তিদের সদিচ্ছা ও মানবতা দেখিয়ে বাংলাদেশে ফিরিয়ে দেওয়া হয়।


 গত ২৪ ডিসেম্বর বেলা দেড় টা নাগাদ বিএসএফের ১৪১ ব্যাটালিয়ন সীমান্ত চৌকি জলঙ্গী (মুর্শিদাবাদ) এলাকায় একটি ঘটনা ঘটে যখন ৪ জন বাংলাদেশী যুবক অসাবধানতাবশত আন্তর্জাতিক সীমান্ত অতিক্রম করে ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করে। কর্তব্যরত জওয়ান ওই যুবকদের দেখতে পেয়ে সঙ্গে সঙ্গে টহল দলকে খবর দেন। কিছুক্ষণ পর জওয়ানরা চার বাংলাদেশি যুবককে ধরে ফেলে।


  জিজ্ঞাসাবাদে সে তারা তাদের পরিচয় জানায়-

 ১) মিথন (২২), পিতা- পিসেস মন্ডল, গ্রাম- তারাগুনিয়া (কুষ্টিয়া)

২) রিপন মালিক (৩০), পিতা- আমিরুল মালিক, গ্রাম- তারাগুনিয়া (কুষ্টিয়া)

 ৩) মোহাম্মদ আশরাফুল ইসলাম (৩০), পিতা- মোহাম্মদ জল্লউদ্দীন চাঁদ, গ্রাম- সাতবাড়িয়া (কুষ্টিয়া)

 ৪) রুবেল হোসেন (২৮), পিতা- শাহ আলী, গ্রাম- তারাগুনিয়া, বাংলাদেশ।

 আরও জিজ্ঞাসাবাদে তারা জানায় তারা তাদের শ্বশুর বাড়িতে বেড়াতে এসে অসাবধানতাবশত আন্তর্জাতিক সীমান্ত অতিক্রম করে ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করে।


 সৌহার্দ্য ও মানবতার সম্পর্ক বজায় রেখে বিকাল ৪টায় পতাকা বৈঠক শেষে আটক চার বাংলাদেশি যুবককে বিজিবির কাছে হস্তান্তর করা হয়।


 বিএসএফ জনসংযোগ আধিকারিক বলেছেন যে আন্তর্জাতিক সীমান্তে অবৈধ অনুপ্রবেশের পাশাপাশি, আমাদের জওয়ানরা যে কোনও উপায়ে সীমান্ত পার হওয়া লোকদের উপর কড়া নজর রাখে। বিএসএফের হাতে আটক বাংলাদেশি নাগরিকদের তদন্ত শেষে নিরাপদে বাংলাদেশের কাছে হস্তান্তর করা হয়েছে। যে কোনো পরিস্থিতিতে বিএসএফ সদস্যরা জনগণের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে দাঁড়িয়ে আছে।