Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ওমিক্রন উপেক্ষা করেই কলকাতা আজ জন সমুদ্র

তরুণ চট্টোপাধ্যায়দক্ষিণ আফ্রিকা থেকে ওমিক্রন চোখ রাঙালেও তা কিন্তু থেমে থাকার নয়।প্রথমে 13 টি দেশ।তার পর এখনতো ভারত জুড়ে ওমিক্রন ছড়িয়ে পড়েছে।তৃতীয় ঢেউ যদি পিকে পৌঁছে যায় তাহলে তা থেকে রেহাই নেই।আজ বড় দিন।কলকাতা নগর থেকে শহর জুড়ে…

 


তরুণ চট্টোপাধ্যায়

দক্ষিণ আফ্রিকা থেকে ওমিক্রন চোখ রাঙালেও তা কিন্তু থেমে থাকার নয়।প্রথমে 13 টি দেশ।তার পর এখনতো ভারত জুড়ে ওমিক্রন ছড়িয়ে পড়েছে।তৃতীয় ঢেউ যদি পিকে পৌঁছে যায় তাহলে তা থেকে রেহাই নেই।

আজ বড় দিন।কলকাতা নগর থেকে শহর জুড়ে মানুষের স্রোত।পার্ক স্ট্রিটের মতো জায়গায় দেখা যাচ্ছে মুখে মাস্ক ছাড়া অনেকেই।পুলিশের নজর এড়িয়ে কি ভাবে মাস্ক ছাড়া মানুষ চলাফেরা করছেন সেটিই আশ্চর্যের ।তবুও সত্য মাস্ক হীন মুখ।এমনকি শিশুদের মুখেও মাস্ক নেই।
শিশুদের আজও ভ্যাকসিন দেওয়া হয়নি।ফলে ওমিক্রন আক্রান্ত হবার যথেষ্টই কারন থেকে যাচ্ছে ।ফলে দেখা যাচ্ছে ওমিক্রন রক্ত চক্ষু দেখেও পশ্চিমবঙ্গের হেলদোল নেই।
উৎসবের মেজাজে সদ্য শেষ হয়েছে কলকাতা পুরভোট।সোসাল ডিসটেন্ট সেখানে ব্রাত্য ।করোনা বিধি ছিল নামেই।তা মানেননি সিংহভাগ ই।
আবারও বড়দিনে সেই এক ছবি।নব বরষেও সেই ছবি অব্যাহত থাকবে বলেই আশঙ্কা ।
কলকাতা মেডিক্যাল কলেজের এক ইনটারনের শরীরে ওমিক্রন সংক্রমণ ধরা পড়েছে।তিনি ভর্তি আছেন বেলেঘাটা আই ডি তে।আরও এক ছাত্রের ও জ্বর দেখা গেছে।হোস্টেল ঘিরে এখন কড়া নিরাপত্তা ।
কেন্দ্রীয় মেডিকেল টিম আসা নিয়ে আবারও শুরু হয়েছে রাজনৈতিক কাদা ছোড়াছুড়ি ।বঙ্গে টিম আসছে অথচ গুজরাট নয় কেন।10 টি রাজ্যের বিভিন্ন স্হানে এই টিম পর্যবেক্ষণ করবেন।আর তাতেই আপত্তি শাসক দলের।
মেডিকেল ইনটারনির কোন বিদেশ ভ্রমন নেই।তবুও ওমিক্রন কোথা থেকে এলো এই নিয়ে বাদানুবাদ অব্যাহত ।
থাক ওমিক্রন ।বঙ্গের আনাচে কানাচে চোখ রাখলে সে ছবি নেই।সকলেই খোজ মেজাজে ।কলকাতা আজও সংক্রমণে বঙ্গে সবার ওপরে।তবুও কলকাতা ভিড় ঠাসা।পার্ক স্ট্রিট আজ জনসমুদ্র ।
তৃতীয় ঢেউ আষ্টেপৃষ্টে ধরবে যদি না সংক্রমণ আটকানো যায় ।শয্যা অমিল হবে।
তাই আগে ভাগে সাবধান হতে হবে।
কিন্তু সে ছবি আজও চোখে পড়লো না।
কলকাতার বিভিন্ন জায়গায় আজ রেকর্ড ভিড় ।মানুষ উৎসবে মাতোয়ারা ।