Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

১০০ নম্বর ওয়ার্ডে পানীয় জল ও বস্তি উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছেন তৃণমূল প্রার্থী প্রসেনজিৎ দাস

সোমনাথ মুখোপাধ্যায় , কলকাতানির্বাচনে জিতলে পরিশ্রুত পানীয় জল ও অঞ্চলের বস্তি উন্নয়নকে অগ্রাধিকার দিতে চান বলে নির্বাচনী প্রচারে বেরিয়ে জানালেন ১০০ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেস প্রার্থী প্রসেনজিৎ দাস। শুক্রবার সকালে টালিগঞ্জ বিধা…

 


সোমনাথ মুখোপাধ্যায় , কলকাতা

নির্বাচনে জিতলে পরিশ্রুত পানীয় জল ও অঞ্চলের বস্তি উন্নয়নকে অগ্রাধিকার দিতে চান বলে নির্বাচনী প্রচারে বেরিয়ে জানালেন ১০০ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেস প্রার্থী প্রসেনজিৎ দাস। শুক্রবার সকালে টালিগঞ্জ বিধানসভার অন্তর্গত ১০০ নম্বর ওয়ার্ডের নাকতলা রোড, অরবিন্দ নগর কলোনি প্রভৃতি অঞ্চলে ঘুরে জনসংযোগ করেন তিনি। দলীয় পতাকা, ব্যানার সহ প্রচারে ছিলেন এলাকার তৃণমূল কর্মী সমর্থকেরা। সঙ্গে ছিলেন অশোক চক্রবর্তী, আশিস ঘোষ প্রমুখ স্থানীয় তৃণমূল নেতৃত্ব।

 প্রচারে বেরিয়ে নিজের হাতে দেওয়াল লেখেন তৃণমূল প্রার্থী। প্রচারে স্থানীয় মানুষের স্বতঃস্ফূর্ত সাড়া ছিল নজরকাড়া। প্রার্থীর সঙ্গে মোবাইলে সেলফি তুলতেও দেখা যায় অনেককে।

টালিগঞ্জ বিধানসভার ১০০ নম্বর ওয়ার্ড প্রধানত উদ্বাস্তু অধ্যুষিত কলোনি এলাকা। বরাবর সিপিআইএমের ঘাঁটি বলে পরিচিত ১০০ নম্বর ওয়ার্ড ২০১৫র পুর নির্বাচনে ছিনিয়ে নেয় তৃণমূল। জেতেন তৃণমূল প্রার্থী সুস্মিতা দাম। সেবারের সিপিআইএম প্রার্থী মীরা ঘোষ এবারেও এই ওয়ার্ড থেকে সিপিআইএমের টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

সদ্য সমাপ্ত বিধানসভা নির্বাচনে ভোট প্রাপ্তির হিসাবে এই ওয়ার্ডে এগিয়ে তৃণমূল। বিধায়ক তথা মন্ত্রী অরূপ বিশ্বাস টালিগঞ্জ থেকে জেতেন পঞ্চাশ হাজারের বেশি ভোটে। ফলে জেতার বিষয়ে যথেষ্ট আশাবাদী প্রসেনজিৎ দাস। তিনি বলেন, এলাকার দীর্ঘদিনের পানীয় জলের সমস্যার সমাধান হবেই। গার্ডেনরিচের পরিশ্রুত পানীয় জলের পাইপলাইনের কাজ চলছে। তা সমাপ্ত হলেই ঘরে ঘরে পৌঁছে যাবে পানীয় জল। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বদ্ধপরিকর তিনি।

 তবে ওয়াকিবহাল মহলের মতে গত পুর নির্বাচনে তৃণমূল অল্প কিছু ভোটের ব্যবধানে এই ওয়ার্ডে জিতেছিল। ফলে বলা যেতে পারে দু পক্ষ প্রায় সমান সমান। ফলে লড়াই হবে হাড্ডাহাড্ডি। 

১৯ তারিখ কলকাতায় পুর নির্বাচন। জোড়া ফুল শিবির ১০০ নম্বর ওয়ার্ডের জয়ের ধারা ধরে রাখতে পারবে নাকি এই ওয়ার্ড পুনরুদ্ধার করতে পারবে সিপিআইএম সেটাই এখন দেখার।