Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বাসের নূন্যতম ভাড়ার পরিবর্তে যথেচ্ছভাবে ভাড়া আদায়ের অভিযোগ, স্মারকলিপি জমা

নিজস্ব সংবাদদাতা, তমলুক: ডিজেল-পেট্রোলের দাম কমার পরও সরকারি নির্দেশ বহির্ভূত বাসের নূন্যতম ভাড়ার পরিবর্তে যথেচ্ছভাবে ভাড়া আদায় করা হচ্ছে। বৃহস্পতিবার এমনই অভিযোগে সরব হলেন নিত্যযাত্রীরা। পরিবহন যাত্রী কমিটির উদ্যোগে এদিন এমনই …

 


নিজস্ব সংবাদদাতা, তমলুক: ডিজেল-পেট্রোলের দাম কমার পরও সরকারি নির্দেশ বহির্ভূত বাসের নূন্যতম ভাড়ার পরিবর্তে যথেচ্ছভাবে ভাড়া আদায় করা হচ্ছে। বৃহস্পতিবার এমনই অভিযোগে সরব হলেন নিত্যযাত্রীরা। পরিবহন যাত্রী কমিটির উদ্যোগে এদিন এমনই একাধিক অভিযোগ জানিয়ে জেলা প্রশাসনের কাছে স্মারকলিপি জমা দেওয়া হয়। 

তাদের অভিযোগ, ডিজেল-পেট্রোলের দাম কমার পরও সরকারি নির্দেশ বহির্ভূত বাসের নূন্যতম ভাড়া ৭ টাকার পরিবর্তে ১০ টাকা নেওয়া হচ্ছে। এবং পরবর্তী দূরত্বের ক্ষেত্রে যথেচ্ছ ভাড়া আদায় করা হচ্ছে। তাই অবিলম্বে পরিবহন কর্মীদের এমন জুলুমবাজি বন্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবিতে সরব হয়েছেন নিত্যযাত্রীরা। 

সেই সঙ্গে ছাত্র-ছাত্রীদের বাস ভাড়ায় কনসেশন সহ বিভিন্ন বাসস্ট্যান্ড থেকে অন্তত রাত্রি ৯টা পর্যন্ত শেষ বাস সুনিশ্চিত প্রভৃতি দাবিতে আজ পরিবহন যাত্রী কমিটি'র পূর্ব মেদিনীপুর জেলা শাখার পক্ষ থেকে আঞ্চলিক পরিবহন আধিকারিক তথা জেলা শাসকের নিকট স্মারকলিপি পেশ করা হয়। অতিরিক্ত জেলা শাসক (সাধারণ) কৌশিক চট্টোপাধ্যায় স্মারকলিপি নেন। প্রতিনিধিদলে ছিলেন কমিটির পক্ষে নারায়ণ চন্দ্র নায়ক, প্রদীপ দাস, পঞ্চানন দাস প্রমুখ। পরিবহন যাত্রী কমিটির পক্ষ থেকে নারায়ন নায়েক অভিযোগ করে বলেন, ট্রেন চলাচল প্রায় স্বাভাবিক হওয়ায় বাসযাত্রী সংখ্যা বেড়ে যাওয়া সত্ত্বেও বেসরকারী বাস মালিকরা বেআইনী বাড়তি ভাড়া আদায় করে চলেছে।

 এমনকি ছাত্র ছাত্রীদেরও কনশেসন দেওয়া হচ্ছে না। অপরদিকে বাড়তি ভাড়া জোরপূর্বক আদায় করা হলেও সন্ধ্যার পর আর বাস থাকছে না রুটগুলিতে। তাই অবিলম্বে পরিবহন পরিষেবা অব্যাহত রাখা না হলে আগামী দিনে বৃহত্তর আন্দোলনে নামতে বাধ্য হব।