Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

কলকাতায় ৩ জানুয়ারি থেকে স্কুলে শুরু ১৫ থেকে ১৮ বয়সের টিকা

দেবাঞ্জন দাসআগামী ৩ জানুয়ারি থেকে ১৫ থেকে ১৮ বছর বয়সীদের টিকাকরন কর্মসূচি শুরু হবে - এক সাংবাদিক সম্মেলনে একথা জানালেন মেয়র ফিরহাদ হাকিম।  তিনি জানান, আগামী ৩ জানুয়ারি থেকে ১৫ থেকে ১৮ বছর বয়সীদের জন্য ভ্যাকসিন দেওয়া হবে। ৩…


দেবাঞ্জন দাস

আগামী ৩ জানুয়ারি থেকে ১৫ থেকে ১৮ বছর বয়সীদের টিকাকরন কর্মসূচি শুরু হবে - এক সাংবাদিক সম্মেলনে একথা জানালেন মেয়র ফিরহাদ হাকিম।  

তিনি জানান, আগামী ৩ জানুয়ারি থেকে ১৫ থেকে ১৮ বছর বয়সীদের জন্য ভ্যাকসিন দেওয়া হবে। ৩ তারিখ থেকে কলকাতা পুরসভার ১৬ টি বোরোর ১৬ টি স্কুলে এই ভ্যাকসিন দেওয়া হবে। এক্ষেত্রে কোভ্যাকসিন ব্যবহার করা হবে। তারপর আবার ষোলটি স্কুল। এক্ষেত্রে প্রত্যেক স্কুল যেখানে ভ্যাকসিন দেওয়া হবে তাদের পরিকাঠামো প্রস্তুত রাখতে হবে। পরিকাঠামো প্রস্তুত করে স্কুল আবেদন করলেই পুরসভা ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করবে। এছাড়াও যে সমস্ত ভ্যাকসিন সেন্টারে কোভ্যাকসিন দেওয়া হচ্ছে সেখানে গিয়েও ১৫ থেকে ১৮ বছর বয়সী ছেলেমেয়েরা ভ্যাকসিন নিতে পারবেন। ভ্যাকসিন নেওয়ার জন্য সঙ্গে আনতে হবে আধার কার্ড বা স্কুলের সার্টিফিকেট।


ফিরহাদ হাকিম আরো বলেন, আগামী ১০ জানুয়ারি থেকে ষাটোর্ধ্ব দের যাদের কোমর্বিডিটি রয়েছে তাদের জন্য বুস্টার ডোজ এর ব্যবস্থা করেছে কলকাতা পুরসভা। এক্ষেত্রে কোভ্যাকসিন এবং কোভিশিল্ড দুটি থাকবে । 

বেসরকারি স্কুলগুলোর ক্ষেত্রে তাদের নিজেদের স্কুল ডাক্তারের ব্যবস্থা করবে । ভ্যাকসিনের যোগান দেবে কলকাতা পুরসভা।