Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

কোভিড কেস বৃদ্ধিতে উদ্বিগ্ন কলকাতা পুরসভা

দেশ মানুষডেস্ক, কলকাতা, দেবাঞ্জন দাস : উৎসবের মরসুমে করোনা পরিস্থিতি আয়ত্তের মধ্যে থাকলেও বর্ষশেষে দিকে  পরিস্থিতি জটিল হতে শুরু করেছে। দেশের সাথে সাথে রাজ্যেও করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন আক্রান্তের সংখ্যা বাড়ছে।  এই পরিস্…


দেশ মানুষডেস্ক, কলকাতা, দেবাঞ্জন দাস : উৎসবের মরসুমে করোনা পরিস্থিতি আয়ত্তের মধ্যে থাকলেও বর্ষশেষে দিকে  পরিস্থিতি জটিল হতে শুরু করেছে। দেশের সাথে সাথে রাজ্যেও করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন আক্রান্তের সংখ্যা বাড়ছে।  এই পরিস্থিতিতে রীতিমতো উদ্বিগ্ন কলকাতা পুরসভা। আজ কলকাতা পৌরসভার মেয়র ফিরহাদ হাকিম, ডেপুটি মেয়র অতীন ঘোষ এবং স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা করোনার ভাইরাস এবং ওমিক্রণ এর বিষয় নিয়ে  বৈঠক করেন ।

বৈঠকের পর সংবাদিক সম্মেলনে মেয়র ফিরহাদ হাকিম জানান,

"আমরা রীতিমতন চিন্তিত। অল্প হলেও বেশ কিছু ওমিক্রণ এর কেস কলকাতায় ধরা পড়েছে।  কর্পোরেশন এর তরফ থেকে যে সমস্ত জায়গা বেশি ভিড় হয় যেমন নিউমার্কেট, পার্ক স্টিট, গড়িয়াহাট, হাতিবাগান বিভিন্ন জায়গায় স্থায়ী মাইক বসিয়ে  প্রচার করা হবে। যে সমস্ত স্থান খুব ঘন বসতিপূর্ণ সেখানে মাস্ক বিলি করা হবে। পুলিশের সহযোগিতা নিয়ে বিভিন্ন বাজার দোকানে ক্রেতা-বিক্রেতা তারা যাতে মাস্ক ঠিকঠাকভাবে পড়েছেন কিনা  তা মনিটরিং করা হবে"। 

তিনি আরো বলেন , বর্তমানে সবচেয়ে বেশি সমস্যা যেটি সেটি হল বেশিরভাগ মানুষ অ্যাসিম্পটোমেটিক অর্থাৎ লক্ষণগুলো সহজে চোখে পড়ছে না। তাই সকলের উচিত একটু শারীরিক দূরত্ব বজায় রাখা ঠিকঠাক ভাবে মাস্ক পরা। এছাড়াও আগামী ৩১ শে জানুয়ারি রাস্তায় বহু মানুষ ভিড় করবেন কলকাতা কর্পোরেশনের তরফ থেকে ওই দিন মাস্ক বিলি করা হবে বলে জানান মেয়র।

উল্লেখ্য গত ২৫ শে ডিসেম্বর কলকাতা রাজপথে উৎসব পালন করতে কিভাবে মানুষের ঢল নেমেছিল তাতে বিভিন্ন মহল থেকে সংক্রমণ বৃদ্ধি পাওয়ার একটা আশঙ্কার কথা বলা হচ্ছিল । তার ওপর দেশে নতুন ভ্যারিয়েন্ট এর ছড়িয়ে পরা। এতে রীতিমতন ভাবেই উদ্বিগ্ন কর্পোরেশন সহ বিভিন্ন ওয়াকিবহাল মহল।