Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বিএসএফ একটি দেশি পিস্তল ও ম্যাগাজিন সহ ৪টি কার্তুজ উদ্ধার করেছে

দেবাঞ্জন দাস, কলকাতাগত ৩০ জানুয়ারী মধ্যরাতে, দক্ষিণবঙ্গ সীমান্তের অধীন ১৪১ ব্যাটালিয়নের বর্ডার চৌকি নার্সারিপাড়ার জওয়ান তার ডিউটি এলাকায় সন্দেহজনক গতিবিধি লক্ষ্য করে এবং সঙ্গে সঙ্গে টহল দল এবং সহকর্মী জওয়ানকে অবহিত করে। …

 


দেবাঞ্জন দাস, কলকাতা

গত ৩০ জানুয়ারী মধ্যরাতে, দক্ষিণবঙ্গ সীমান্তের অধীন ১৪১ ব্যাটালিয়নের বর্ডার চৌকি নার্সারিপাড়ার জওয়ান তার ডিউটি এলাকায় সন্দেহজনক গতিবিধি লক্ষ্য করে এবং সঙ্গে সঙ্গে টহল দল এবং সহকর্মী জওয়ানকে অবহিত করে। টহল দল লক্ষ্য করে যে মাথাভাঙ্গা নদীর তীরে কয়েকজন বাংলাদেশী চোরাকারবারী চলাচল করছে। জোয়ানরা তাৎক্ষণিকভাবে এলাকা অবরোধ করে তল্লাশি অভিযান শুরু করে। জোয়ানদের তাদের দিকে আসতে দেখে চোরাকারবারীরা অন্ধকারের সুযোগ নিয়ে বাংলাদেশের দিকে পালিয়ে যায়। এলাকায় তল্লাশি চালিয়ে একটি দেশী পিস্তল, ১টি ম্যাগাজিন ও চারটি কার্তুজ উদ্ধার করে। চোরাকারবারীরা তাদের পরিকল্পনায় সফল হওয়ার আগেই বিএসএফ জওয়ানরা তাদের ষড়যন্ত্র নস্যাৎ করে দেয়। বিএসএফ-এর গোয়েন্দা বিভাগের তথ্য অনুযায়ী জানা গেছে যে চোরাকারবারিদের উদ্দেশ্য ছিল জওয়ানদের উপর গুলি চালিয়ে ঘায়েল করে চোরাচালান বাস্তবায়িত করার।


 জব্দকৃত সামগ্রী পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য হুগলবেড়িয়া থানায় হস্তান্তর করা হয়েছে।


 জনসংযোগ আধিকারিক, সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ার তার জওয়ানদের উত্সাহিত করে বলেন যে আমাদের জওয়ানরা এই অঞ্চলে চোরাচালান পুরোপুরি বন্ধ করতে প্রতিশ্রুতিবদ্ধ। তিনি জানান, এই এলাকায় চোরাকারবারীরা সৈন্যদের ওপর হামলা চালিয়ে জোরপূর্বক পাচারের চেষ্টা করে। কিন্তু সৈন্যদের সতর্কতা ও বোঝাপড়ার জন্য এলাকায় পাচার করা অসম্ভব।