Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

২৫তম জাতীয় যুব উৎসব আগামীকাল, জাতীয় যুব সপ্তাহ পালন

২৫তম জাতীয় যুব উৎসব আগামীকাল; নেহরু যুব কেন্দ্র সংগঠন ১২ থেকে ১৯ জানুয়ারি পর্যন্ত জাতীয় যুব সপ্তাহ উদযাপন করবেনেহরু যুব কেন্দ্র সংগঠনের পশ্চিমবঙ্গ শাখা আগামী ১২ থেকে ১৯ জানুয়ারি পর্যন্ত জাতীয় যুব সপ্তাহ উদযাপন করবে। এই উপলক্ষে রা…

 

জাতীয় যুব উৎসব
ছবি - উইকিপিডিয়া

২৫তম জাতীয় যুব উৎসব আগামীকাল; নেহরু যুব কেন্দ্র সংগঠন ১২ থেকে ১৯ জানুয়ারি পর্যন্ত জাতীয় যুব সপ্তাহ উদযাপন করবে

নেহরু যুব কেন্দ্র সংগঠনের পশ্চিমবঙ্গ শাখা আগামী ১২ থেকে ১৯ জানুয়ারি পর্যন্ত জাতীয় যুব সপ্তাহ উদযাপন করবে। এই উপলক্ষে রাজ্য শাখার অধীন ২৩টি জেলা সংগঠন সমাজের সর্বস্তরের মানুষকে সঙ্গে নিয়ে বিভিন্ন কর্মসূচির আয়োজন করছে। সমাজ গঠনে যুব সম্প্রদায়ের ভূমিকা এবং দেশ গঠনে যুব সম্প্রদায়কে উৎসাহিত করতে সপ্তাহব্যাপী এই কর্মসূচির আয়োজনের পরিকল্পনা করা হয়েছে।

 

উল্লেখ করা যেতে পারে, প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী আগামীকাল বেলা ১১টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে পণ্ডিচেরীতে ২৫তম জাতীয় যুব উৎসব-এর সুচনা করবেন। স্বামী বিবেকানন্দের জন্মবার্ষিকী উপলক্ষে ১২ জানুয়ারি দিনটি ‘জাতীয় যুব দিবস’ হিসেবে উদযাপিত হয়। 

 

জাতীয় যুব উৎসব আয়োজনের উদ্দেশ্যই হল, ভারতের যুব সমাজকে দেশ গঠনের কাজে এক সমবেত শক্তিতে পরিণত করতে উদ্বুদ্ধ করা। সামাজিক সম্প্রীতি ও সাংস্কৃতিক অখণ্ডতার ক্ষেত্রে এই উৎসব অন্যতম একটি বৃহৎ কর্মসূচি। এই উৎসব আয়োজনের উদ্দেশ্য, ‘এক ভারত শ্রেষ্ঠ ভারত’-এর আদর্শকে আরও নিবিড় করতে ভারতের সমৃদ্ধময় সংস্কৃতি ও অখণ্ডতাকে জনসমক্ষে তুলে ধরা।

 

জাতীয় যুব উৎসবের অঙ্গ হিসেবে স্বেচ্ছায় রক্তদান শিবির, স্বামী বিবেকানন্দের আদর্শ ও বাণী নিয়ে আলোচনাসভা তথা বক্তৃতা, চরিত্র গঠনে যুব সমাজের ভূমিকা, জাতীয়তাবাদের প্রসার, স্বচ্ছতা অভিযান, দেশ গঠনে যুব সম্প্রদায়ের ভূমিকা, গ্রামীণ ক্রীড়া, ঐতিহ্য প্রভৃতি বিষয় নিয়ে একাধিক কর্মসূচির আয়োজন করা হচ্ছে।