Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পশ্চিম মেদিনীপুর জেলা তথ্য ও সংস্কৃতি বিভাগের নেতাজী-স্মরণ মেদিনীপুর টাউন স্কুলে

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : পশ্চিমবঙ্গ সরকারের পশ্চিম মেদিনীপুর জেলা তথ্য ও সংস্কৃতি বিভাগের ব্যবস্থাপনায় যথোচিত মর্যাদায় নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্মবার্ষিকী উদযাপন অনুষ্ঠান সম্পন্ন হলো শতাব্দী প্রাচীন হেরিটেজ প্রতিষ্…

 


নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : পশ্চিমবঙ্গ সরকারের পশ্চিম মেদিনীপুর জেলা তথ্য ও সংস্কৃতি বিভাগের ব্যবস্থাপনায় যথোচিত মর্যাদায় নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্মবার্ষিকী উদযাপন অনুষ্ঠান সম্পন্ন হলো শতাব্দী প্রাচীন হেরিটেজ প্রতিষ্ঠান মেদিনীপুর টাউন স্কুলের কার্তিকচন্দ্র মিত্র সভাগৃহে ২৩ জানুয়ারি, ২০২২, রবিবার।

 অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক তথা রাষ্ট্রপতি পুরস্কার ও শিক্ষারত্ন পুরস্কারপ্রাপ্ত শিক্ষক ড. বিবেকানন্দ চক্রবর্তী। প্রধান অতিথির আসন অলংকৃত করেন পশ্চিম মেদিনীপুর জেলার জেলা তথ্য ও সংস্কৃতি আধিকারিক বরুণ মন্ডল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শালবীথি সোশ্যাল ওয়েলফেয়ার অর্গানাইজেশনের সম্পাদিকা ও কবি রীতা বেরা। মাঙ্গলিক প্রদীপ প্রজ্জ্বলন করে অনুষ্ঠানের শুভ সূচনা করেন তথ্য ও সংস্কৃতি আধিকারিক বরুণ মন্ডল।

 


স্বাগত ভাষণে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ভারতবর্ষের মুক্তিযুদ্ধে নেতাজির অসামান্য অবদানের কথা তুলে ধরেন। নেতাজির রাজনৈতিক দর্শনের কথা বলেন বরুণ মন্ডল। নেতাজি কিভাবে স্বামী বিবেকানন্দের দ্বারা উদ্বুদ্ধ হয়েছিলেন সে বিষয়ে বললেন রীতা বেরা। উদ্বোধনী সংগীত পরিবেশন করেন রথীন দাস। একক সংগীত পরিবেশন করেন বিদ্যালয়ের ছাত্র সম্বিত নাগ, সংগীত শিক্ষক তাপসী সামন্ত ও তথ্য ও সংস্কৃতি বিভাগের প্রধান করণিক শক্তিপদ গাঙ্গুলী। আবৃত্তি পরিবেশন করেন মৈথিলী ঘোষ ও বিদ্যালয়ের দুই শিক্ষিকা মিঠু পাহাড়ি ও মীরা পাল। সোল বিটস ডান্স একাডেমি সৈনিকদের উৎসর্গ করে ও নারী শক্তি জাগরণের উপর সমবেত নৃত্য পরিবেশন করে। 

যাঁর নান্দনিক সঞ্চালনা অনুষ্ঠানে ধ্রুপদী আবহ তৈরি করেছিল তিনি বিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষিকা অনামিকা তেওয়ারি। তাঁকে সহযোগিতা করেছেন শিক্ষক নিখিল কুমার পাত্র, শিক্ষিকা মিঠু পাহাড়ী, অনুমিতা রাউৎ, মীরা পাল, পৃথা কুন্ডু প্রভৃতি শিক্ষক-শিক্ষিকাগণ। ধন্যবাদ জ্ঞাপন করেন বিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষক জহরলাল পইড়্যা। সবশেষে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি সূচিত হয়।