Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বন্দে ভারতম নৃত্য উৎসব প্রতিযোগিতার বিজয়ীরা রাজপথে ২০২২ সালের সাধারণতন্ত্র দিবসের কুচকাওয়াজে অংশ নেবেন

দেবাঞ্জন দাস, কলকাতাবন্দে ভারতম নৃত্য উৎসব প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালেতে বিজয়ীরা এখন নতুন দিল্লির রাজপথে ২৬শে জানুয়ারি ২০২২ সালের সাধারণতন্ত্র দিবসে শ্রোতা-দর্শকদের মনোরঞ্জনের জন্য সর্বতো প্রয়াস চালাচ্ছেন। নতুন দিল্লির রাজপথ ও …


দেবাঞ্জন দাস, কলকাতা

বন্দে ভারতম নৃত্য উৎসব প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালেতে বিজয়ীরা এখন নতুন দিল্লির রাজপথে ২৬শে জানুয়ারি ২০২২ সালের সাধারণতন্ত্র দিবসে শ্রোতা-দর্শকদের মনোরঞ্জনের জন্য সর্বতো প্রয়াস চালাচ্ছেন। নতুন দিল্লির রাজপথ ও ইন্দিরা গান্ধী ইন্ডোর স্টেডিয়ামে মূল অনুষ্ঠানের জন্য পুরোদমে মহড়া চলছে। বিভিন্ন রাজ্য থেকে আসা ৩৬টি দলকে মৈত্রেয়ী পাহাড়ি, তেজস্বিনী সাঠে ও সন্তোষ নায়ারের সঙ্গে কত্থক নৃত্যশিল্পী রানী খানম প্রশিক্ষণ দিচ্ছেন।


কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রকের বন্দে ভারত নৃত্য উৎসব প্রতিযোগিতার চারটি ধাপ ছিল। ৪৫০ জন নৃত্যশিল্পী এখান থেকে নির্বাচিত হয়েছেন। আজাদি কা অমৃত মহোৎসব উদযাপনের অঙ্গ হিসাবে ১৯শে ডিসেম্বর নতুন দিল্লিতে প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয়। আঞ্চলিক স্তরে ২০০টিরও বেশি দলের ২ হাজার ৪০০ জন অংশগ্রহণকারী প্রতিযোগিতায় যোগ দিয়েছিলেন। ডিসেম্বরের ৯-১২ কলকাতা, মুম্বাই, বেঙ্গালুরু ও দিল্লিতে জোনাল স্তরে ফাইনাল অনুষ্ঠিত হয়। লোকনৃত্য, পল্লীগীতি, আদিবাসী ও ফিউশনের মতো বিভিন্ন শাখায় শিল্পীরা তাঁদের নৃত্য পরিবেশন করেছেন। সকলে এবার ‘এক ভারত, শ্রেষ্ঠ ভারত’ ভাবনা নিয়ে নিজস্ব নৃত্যশৈলীর স্বকীয়তা বজায় রেখে সাধারণতন্ত্র দিবসের দিন রাজপথে শ্রোতা-দর্শকদের মনোরঞ্জন করবেন।