Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ন্যাকের স্বীকৃতি লাভ করলো পাঁচখুরির ঋষি অরবিন্দ শিক্ষক শিক্ষণ মহাবিদ্যালয়

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : NAAC (জাতীয় মূল্যায়ন ও স্বীকৃতি প্রদান পর্ষদ) এর মূল্যায়নে তপশিলী জাতি ও উপজাতি অধ্যুষিত শিক্ষা, অর্থনৈতিক ও সামাজিক দিক থেকে পিছিয়ে পড়া পাঁচখুড়ি ৬/১ গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত সাতগ্যেড়া গ্রামে অবস্থি…


নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : NAAC (জাতীয় মূল্যায়ন ও স্বীকৃতি প্রদান পর্ষদ) এর মূল্যায়নে তপশিলী জাতি ও উপজাতি অধ্যুষিত শিক্ষা, অর্থনৈতিক ও সামাজিক দিক থেকে পিছিয়ে পড়া পাঁচখুড়ি ৬/১ গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত সাতগ্যেড়া গ্রামে অবস্থিত ঋষি অরবিন্দ শিক্ষক শিক্ষন মহাবিদ্যালয় (Rishi Aurobindo Institute of Teacher Education) পশ্চিম মেদিনীপুর জেলার প্রথম B.Ed. কলেজ হিসেবে NAAC এর স্বীকৃতি অর্জন করল। Online এর মাধ্যমে প্রায় বর্ষাধিক কাল ধরে চলা এই কঠিন মূল্যায়নে কলেজের পঠন পাঠন, সামাজিক কাজকর্ম , সাংস্কৃতিক কাজকর্ম , ফুলের বাগান , কৃষি উদ্যান , খেলার মাঠ সহ সাজানো গুছানো ক্যাম্পাস সকলই মূল্যায়নের আওতায় আসে এবং NAAC এর উচ্চ ক্ষমতা সম্পন্ন কমিটির চেয়ারপার্সেন প্রফেসর কারপাগা কুমারভেল, পূর্বতন উপাচার্য , মাদুরাই কামরাজ বিশ্ববিদ্যালয় (তামিলনাড়ু), মেম্বার কো-অর্ডিনেটর, প্রফেসর ললিতা চন্দাত্রি, কবি কুলগুরু কালিদাস সংস্কৃত বিশ্ববিদ্যালয় (মহারাষ্ট্র) এবং মেম্বার ড. অভয়কুমার ভীরচাঁদভাই পারমার , অধ্যক্ষ, আদিবাসি কলা ও বানিজ্য মহাবিদ্যালয় (গুজরাট) গত ১৫ই -১৬ই ফেব্রুয়ারী ২০২২, ঋষি অরবিন্দ শিক্ষক শিক্ষন মহাবিদ্যালয় (Rishi Aurobindo Institute of Teacher Education) পরিদর্শনে আসেন। 

এর পরেই NAAC ঋষি অরবিন্দ শিক্ষক শিক্ষন মহাবিদ্যালয়কে ‘B’ Grade এ স্বীকৃতি প্রদান করে।

 মাত্র ৬ বছরের কর্মকান্ডে NAAC এর এই গৌরবময় সম্মানে ভূষিত হওয়ার জন্য মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ড. মাধব চন্দ্র রথ মহাবিদ্যালয়ের অধ্যাপক / অধ্যাপিকা , কর্মচারীবৃন্দ, মহাবিদ্যালয়ের শুভানুধ্যায়ী ও ছাত্র -ছাত্রীদের ধন্যবাদ ও শুভেচ্ছা জ্ঞাপন করেছেন।