Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মেদিনীপুরে লেখক শিল্পী সংঘের উদ্যোগে মাতৃভাষা দিবস উদযাপন

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : সোমবার সন্ধ্যায় মেদিনীপুর শহরের কর্মচারী ভবন প্রাঙ্গণে  পশ্চিমবঙ্গ গণতান্ত্রিক লেখক শিল্পী সংঘের পশ্চিম মেদিনীপুর জেলা কমিটির উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় পালিত হলো আন্তর্জাতিক ভাষা শহীদ ও মাতৃভাষা দি…

 


নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : সোমবার সন্ধ্যায় মেদিনীপুর শহরের কর্মচারী ভবন প্রাঙ্গণে  পশ্চিমবঙ্গ গণতান্ত্রিক লেখক শিল্পী সংঘের পশ্চিম মেদিনীপুর জেলা কমিটির উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় পালিত হলো আন্তর্জাতিক ভাষা শহীদ ও মাতৃভাষা দিবস। এদিনের সভার শুরুতে প্রারম্ভিক বক্তব্য রাখেন লেখক শিল্পী সংঘের জেলা সম্পাদক কামরুজ্জামান। উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করেন বিশ্বেশ্বর সরকারের  পরিচালনায় ছন্দমের শিল্পী গণ।স্মারক বক্তব্য উপস্থাপন করেন অধ‍্যাপিকা অনিতা সাহা। একুশে সম্মাননা অর্পণ করা হয় বিশিষ্ট কবি ও প্রাবন্ধিক অধ‍্যাপক প্রভাত মিশ্রকে। বিশ্ববীণা ফাউন্ডেশনের পক্ষে সভাপতি অধ‍্যাপিকা রীনা পাল ও সম্পাদিকা অপর্নীতা ভট্টাচার্য অধ্যাপক প্রভাত মিশ্রের হাতে দশহাজার টাকার চেক তুলে দেন। অনুষ্ঠানে 'হাতে খড়ি' দেওয়া হয় শিশু অধৃত পালকে। 


সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন নিলয় মিত্র, বিমল গুড়িয়া ও বিজয় পালকে নিয়ে গঠিত সভাপতি মণ্ডলী। বিজয় পাল সভাপতি মণ্ডলীর পক্ষে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্বরচিত কবিতা, নৃত‍্য ও সঙ্গীত পরিবেশনে অংশ নেন শাজাহান কবীর,কেয়া সেন,রথীন দাস,দীপেশ দে,জব্বার হোসেন,অমিত মন্ডল, পিনাকী মজুমদার,বিমল বাস্কে, সুজাতা চক্রবর্তী, জাকির হোসেন এবং ছন্দম, সৃজনভূমি ও খেয়া সংস্থার শিল্পীবৃন্দ সহ অন্যান্যরা।