Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

অসাবধানতাবশত সীমান্ত অতিক্রম, বিএসএফ হস্তান্তর করল বিজিবির কাছে

দেবাঞ্জন দাস, ৩০ মার্চ: গত ২৮ শে মার্চ, দক্ষিণবঙ্গ সীমান্তের ৪৪ ব্যাটালিয়ন বর্ডার সিকিউরিটি ফোর্সের সীমা চৌকি তিলাসান এলাকায় মোতায়েন সতর্ক জোয়ানরা সন্দেহজনক পরিস্থিতিতে আন্তর্জাতিক সীমান্ত অতিক্রম করে ভারতীয় সীমান্তে প্রবেশক…

 


দেবাঞ্জন দাস, ৩০ মার্চ: গত ২৮ শে মার্চ, দক্ষিণবঙ্গ সীমান্তের ৪৪ ব্যাটালিয়ন বর্ডার সিকিউরিটি ফোর্সের সীমা চৌকি তিলাসান এলাকায় মোতায়েন সতর্ক জোয়ানরা সন্দেহজনক পরিস্থিতিতে আন্তর্জাতিক সীমান্ত অতিক্রম করে ভারতীয় সীমান্তে প্রবেশকারী এক বাংলাদেশী ব্যক্তিকে আটক করেছে। বাংলাদেশি নাগরিকের পরিচয়- মোহাম্মদ মুকদেশ (বয়স ৬৫ বছর), পিতা- মৃত রিয়াজমুল, বাংলাদেশ।


 গ্রেফতার বাংলাদেশী নাগরিককে জিজ্ঞাসাবাদে জানা গেছে যে সে অজান্তে আন্তর্জাতিক সীমান্ত লঙ্ঘন করে ভারতে প্রবেশ করেছিল, তাই উভয় দেশের বর্ডার গার্ডিং ফোর্সের পারস্পরিক সহযোগিতা ও সদিচ্ছার বার্তা হিসেবে, মানবিক কারণে ওই ব্যক্তিকে বর্ডার গার্ড বাংলাদেশের কাছে হস্তান্তর করা হয়েছে।


 ৪৪ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার শ্রী এইচ এস বেদি বলেছেন যে আমাদের জওয়ানরা আন্তর্জাতিক সীমান্তে অবৈধ অনুপ্রবেশের পাশাপাশি যে কোনও উপায়ে সীমান্ত পার হওয়া লোকজনের উপর কড়া নজর রাখে। তিনি বলেন, গ্রেফতারকৃত বাংলাদেশি নাগরিকের পূর্বে কোনো অপরাধমূলক ইতিহাস বা অবৈধভাবে সীমান্ত অতিক্রম করার কোনো রেকর্ড ছিল না, তাই মানবিক কারণে তাকে বিজিবি, বাংলাদেশের কাছে হস্তান্তর করা হয়েছে।