Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

কালবৈশাখীর বার্তা, পূর্ব মেদিনীপুর জেলা কৃষি দপ্তর

পূর্ব মেদিনীপুর ঃ হঠাৎ করে আসতে পারে কালবৈশাখীর ঝড়, মাঠের সোনালী ফসল তোলে নেওয়ার বার্তা পূর্ব মেদিনীপুর জেলা কৃষি দপ্তরের।বৈশাখ মাসে বৃষ্টির দেখা নেই। তাপমাত্রা ঊর্ধ্বমুখী। দাবদাহে অতিষ্ঠ সাধারণ মানুষ। যে কোনো মুহুর্তে কালবৈশাখী…

 




পূর্ব মেদিনীপুর ঃ হঠাৎ করে আসতে পারে কালবৈশাখীর ঝড়, মাঠের সোনালী ফসল তোলে নেওয়ার বার্তা পূর্ব মেদিনীপুর জেলা কৃষি দপ্তরের।

বৈশাখ মাসে বৃষ্টির দেখা নেই। তাপমাত্রা ঊর্ধ্বমুখী। দাবদাহে অতিষ্ঠ সাধারণ মানুষ। যে কোনো মুহুর্তে কালবৈশাখী ঝড় ও বৃষ্টি নামতে পারে। তাই জেলার কৃষকদের মাঠ থেকে দ্রুত সোনালী ফসল তুলে নেওয়ার বার্তা দিলেন জেলা সহ কৃষি আধিকারিক মৃণাল কান্তি বেরা। তিনি জানান, প্রাকৃতিক দূর্যোগের কারনে গত দুবছর কৃষকরা তাদের মাঠের ফসল তুলতে পারেনি। বর্তমান বোরো মরসুমে জেলায় ১ লক্ষ্য ৩৮ হাজার হেক্টর জমিতে ধান চাষ হয়েছে । তার ৩০% জমিতে ধান কাটা হয়ে গেছে। বাকী ৭০ % জমির ধান কৃষকদের নিয়ে বা অত্যাধুনিক যন্ত্রের ব্যবহার করে যত দ্রুত সম্ভব মাঠ থেকে ধান তুলে নেয়। সেই সাথে যারা মাঠে সবজী, ফল, ফুল চাষ করে থাকেন তারাও যেন আগে থেকে সতর্কতা অবলম্বন করেন। ইতিমধ্যে জেলার ব্লকে ব্লকে কৃষি দপ্তরকে জানিয়ে দেওয়া হয়েছে কৃষকরা যেনো তাদের মাঠের ধান দ্রুত মাঠ থেকে তুলে নেয়। অত্যাধুনিক ধান কাটার মেশিন দিয়ে পূর্ব মেদিনীপুর জেলার বিভিন্ন ব্লকে ধান কাটার কাজ চলছে।কালবোশেখীর ভয়ে কৃষকরা তাদের খাওয়া নাওয়া ভুলে মাঠ থেকে ধান তোলার কাজ শুরু করেছে। এখন দেখার কালবৈশাখীর আগমন কবে ঘটে।