Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

অতিমারীর পর আন্তর্জাতিক প্রতিনিধি এবং সদস্যদের উপস্থিতিতে প্রথম বার্ষিক সম্মেলন আয়োজন করল রোটারি ইন্টারন্যাশনাল

দেবাঞ্জন দাস; কলকাতা, ২ এপ্রিল : বিশ্বব্যাপী মানুষের সেবায় প্রতিনিয়ত জড়িত রোটারি ইন্টারন্যাশনাল অতিমারীর পর এই প্রথম নিজেদের বার্ষিক সম্মেলনের আয়োজন করেছিল শনিবার ইকো পার্কের তাল কুটির কনভেনশন সেন্টারে। যেখানে উপস্থিত ছিলেন র…



দেবাঞ্জন দাস; কলকাতা, ২ এপ্রিল : বিশ্বব্যাপী মানুষের সেবায় প্রতিনিয়ত জড়িত রোটারি ইন্টারন্যাশনাল অতিমারীর পর এই প্রথম নিজেদের বার্ষিক সম্মেলনের আয়োজন করেছিল শনিবার ইকো পার্কের তাল কুটির কনভেনশন সেন্টারে। যেখানে উপস্থিত ছিলেন রোটারির আন্তর্জাতিক প্রতিনিধি এবং সম্মানিত সদস্যরা। 'অধিবেশন' নামের এই সম্মেলনের উদ্বোধনে উপস্থিত ছিলেন রোটারি ইন্টারন্যাশনালের প্রেসিডেন্ট শেখর মেহতা এবং ব্রাজিলে রোটারি ইন্টারন্যাশনালের প্রেসিডেন্ট মারিও সিজার। 


এ বছর রোটারি ডিস্ট্রিক্ট ৩২৯১ সম্মেলনের নামকরণ করা হয়েছে 'অধিবেশন' যার দায়িত্বে ছিলেন কনভেনার রোটারিয়ান প্রবীর চ্যাটার্জি এবং কনফারেন্স চেয়ারপার্সন রোটারিয়ান হরিরাম গর্গ। রোটারির 'হরিয়ালি' কর্মসূচির আওতায় এখন পর্যন্ত পশ্চিমবঙ্গে দুই লক্ষ গাছ লাগানো হয়েছে। এছাড়াও রক্তদান শিবির, পুরুলিয়ার অযোধ্যায় ২০০টি বায়ো-টয়লেট নির্মাণ, রোটা ভিশন প্রোগ্রামের অধীনে চক্ষু পরীক্ষা শিবির, জিকেবি অপটিক্যালের সহযোগিতায় ২৯০০০ বিনামূল্যে চোখের সার্জারি ইত্যাদি সমাজসেবামূলক কাজগুলিও করা হয়েছে। রোটারি ডিস্ট্রিক্ট ৩২৯১-এর কোনও জেলা সম্মেলনে এই প্রথম রোটারি ইন্টারন্যাশনাল প্রেসিডেন্ট শেখর মেহতা এবং রোটারি ইন্টারন্যাশনাল প্রেসিডেন্টের প্রতিনিধি ডেনিস এবং মারিও সিজার উপস্থিত ছিলেন।


রোটারি ইন্টারন্যাশনালের প্রেসিডেন্ট শেখর মেহতা এ দিন জানিয়েছেন, "আন্দামান ও নিকোবর মিলিয়ে এই জেলায় ১৭৫-এরও বেশি রোটারি ক্লাব রয়েছে এবং আমাদের  সক্রিয় সদস্য সংখ্যা প্রায় ৪৬০০৷ রোটারির মূলমন্ত্র হল নিজের কথা পরে ভেবে অন্যের সেবায় আগে লিপ্ত হওয়া, তাই আজ জেলার সদস্যদের মধ্যে ঐক্য ও ভাতৃত্বের ভাবাবেগ বাড়িয়ে তোলার জন্য এই সম্মেলনের আয়োজন করা হয়েছে যা ভবিষ্যতে আমাদের সকলের জন্য আরও ভালো কাজ করার অনুপ্রেরণা হয়ে দাঁড়াবে বলেই আমার বিশ্বাস।"