Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

শিল্প শহর হলদিয়াকে যানজট মুক্ত করতে বিশেষ বৈঠক হলদিয়া উন্নয়ন পর্ষদের

হলদিয়াঃ শিল্প শহর হলদিয়াকে যানজট মুক্ত করতে বিশেষ উদ্যোগ গ্রহন করলো হলদিয়া উন্নয়ন পর্ষদ। মঙ্গলবার বিকেলে শিল্প শহর হলদিয়ার কারখানার প্রতিনিধি, লরি ও ট্রান্সপোর্ট এসোশিয়েশনের প্রতিনিধি, স্থানীয় প্রশাসনিক কর্তাব্যক্তিদের নিয়ে হ…



হলদিয়াঃ শিল্প শহর হলদিয়াকে যানজট মুক্ত করতে বিশেষ উদ্যোগ গ্রহন করলো হলদিয়া উন্নয়ন পর্ষদ। মঙ্গলবার বিকেলে শিল্প শহর হলদিয়ার কারখানার প্রতিনিধি, লরি ও ট্রান্সপোর্ট এসোশিয়েশনের প্রতিনিধি, স্থানীয় প্রশাসনিক কর্তাব্যক্তিদের নিয়ে হলদিয়া উন্নয়ন পর্ষদে বৈঠক করেন হলদিয়া উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান জ্যোতিরময় কর, ভাইস চেয়ারম্যান সাধন জানা, কার্যনির্বাহী আধিকারিক পরিক্কর হরিশংকর সহ অন্যান্যরা। 

হলদিয়া এইচ . পি . এল . লিঙ্ক রোডে অবৈধভাবে বিভিন্ন যানবাহন সারিবদ্ধ থাকায় উদ্ভুত সমস্যার সৃষ্টি হয়। সমাধানের লিঙ্ক রোডে নো পার্কিং জোন - হলদিয়ার এইচ . পি . এল . লিঙ্ক রোড একটি গুরুত্বপূর্ণ ও ব্যস্ত সড়ক । বহু শিল্প প্রতিষ্ঠান এই রাস্তার দুই পাশে রয়েছে । কিন্তু দেখা যাচ্ছে যে দিনের পর দিন ধরে বহু ট্রাক অবৈধভাবে সারিবদ্ধ হয়ে রাস্তার দুইধার বরাবর দীর্ঘ সময় ধরে দাঁড়িয়ে থাকে । এতে স্বাভাবিক যান চলাচলের খুবই অসুবিধা হয় । এমনকি বহু দুর্ঘটনাও ঘটে । রাস্তার ধারের বাতিস্তম্ভগুলি ক্ষতিগ্রস্ত হয় । রাস্তারধার গুলি নষ্ট হচ্ছে । এইসব বিবেচনা করে গত পাঁচ বছর ধরে প্রশাসন , হলদিয়া উন্নয়ন কর্তৃপক্ষ , পৌরসভা ও শিল্প প্রতিষ্ঠান সমূহ সম্মিলিতভাবে এই গুরুত্বপূর্ণ রাস্তাটিকে সংরক্ষিত এলাকা বা নো পার্কিং জোন হিসাবে রাখার জন্য বহু চেষ্টা করেছে । কিন্তু সব প্রচেষ্টাই ব্যর্থ হয়েছে । রাস্তার দুই পার্শ্বের শিল্প প্রতিষ্ঠানগুলির , রাস্তার সাথে এইচ . পি . এল . লিঙ্ক রোডের সংযোগস্থল গুলিতে ঐ শিল্প প্রতিষ্ঠানগুলির পক্ষ থেকে তাদের নিজস্ব যান নিয়ন্ত্রক পরিচালক না থাকায় এইচ . পি . এল . লিঙ্ক রোডের একমুখী যান চলাচল খুবই ব্যহত হচ্ছে । এরফলে রাস্তায় প্রচুর যানজটও ঘটছে । হলদিয়া উন্নয়ন কর্তৃপক্ষ , হলদিয়া এলাকায় গুরুত্বপূর্ন রাস্তাগুলির সংস্কার বা মেরামত তাদের নিজস্ব মূলধন বা CSR fund দিয়ে থাকে । এ বিষয়ে হলদিয়ার শিল্প প্রতিষ্ঠানগুলি তাদের সংযোগকারী রাস্তাগুলির মেরামতির জন্য প্রস্তাব জমা দিতে পারে এবং তা আর্থিক যোগান অনুযায়ী বিবেচনা করা হবে । যানজট মুক্ত করতে বিশেষ বৈঠকের আয়োজন। কারখানার প্রতিনিধি, স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্তাব্যক্তিদের উপস্থিততে বৈঠক ইতিবাচক হয়েছ বলে জানান চেয়ারম্যান। হলদিয়া বন্দরের ভারি ভারি ট্রাক নিয়ে যায়।ফলে সমস্যা হয়। সমস্যা দূর করার জন্য বন্দর কর্তৃপক্ষ কে ডাকা হলেও তারা আসেননি। আগামী ১৫ তারিখে তাদের নিয়ে একটি বৈঠক করা হবে। যদি না আসে তাহলে আগামীদিন হলদিয়া উন্নয়ন পর্ষদ স্থানীয় প্রশাসনকে নিয়ে ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান চেয়ারম্যান জ্যোতিরময় কর। শিল্প শহর হলদিয়ায় ট্রাফিক নিয়ম সুন্দর করতে যানজট মুক্ত করতেই এই উদ্যোগ।।