Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বাংলা বছরের শুরুতেই তমলুকের বর্গভীমা মন্দির এর উপচে পড়া ভিড়। চলছে পুষ্পাঞ্জলী পুজো দেওয়ার পালা। সাথে ব্যবসায়ীদের খাতা পুজো।

পূর্ব মেদিনীপুরের তমলুকে অবস্থিত দেবী বর্গভীমা মন্দির, পুরান মতে সীতার বাঁ পায়ের গুল্ফ পড়েছিল এখানে। 51 পীঠের একপিঠ এই দেবী বর্গভীমা মন্দির। প্রতিদিনের থেকে বিশেষ বিশেষ দিনে ভক্তদের ভিড় জমে মন্দিরে। বাংলা বছরের প্রথম দিন পহলা …


পূর্ব মেদিনীপুরের তমলুকে অবস্থিত দেবী বর্গভীমা মন্দির, পুরান মতে সীতার বাঁ পায়ের গুল্ফ পড়েছিল এখানে। 51 পীঠের একপিঠ এই দেবী বর্গভীমা মন্দির। প্রতিদিনের থেকে বিশেষ বিশেষ দিনে ভক্তদের ভিড় জমে মন্দিরে। বাংলা বছরের প্রথম দিন পহলা বৈশাখে সুখ শান্তি কামনায় মায়ের কাছে হাজির হয়েছেন ভক্তরা। মায়ের পুজো দিয়ে নতুন বছর পালন করতে চান সবাই যাতে সারা বছর সুখ-শান্তিতে কাটে। সেই কারণেই বছরের শুরুতেই লম্বা লাইন মন্দিরে।


শুভ কামনায় ব্যবসায়ীরাও এদিন মায়ের কাছে খাতা পুজো করতে আসেন। গত দু'বছর করোনা প্রকোপ থাকার কারণে পয়লা বৈশাখে মন্দিরে সেভাবে কেউ আসতে পারেনি, তাই এ বছর বছরের প্রথম দিনে মন্দিরে আসার সুযোগ পেয়ে ভক্তরা সেই সুযোগ কেউ হাতছাড়া করেননি।

মন্দির চত্বরে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য মোতায়েন রয়েছে পুলিশ এবং সিভিক ভলেন্টিয়ার।

পাশাপাশি রাস্তায় যাতে যানজট কম হয় সেই কারণে রাস্তার বিভিন্ন প্রান্ত থেকে তমলুক শহরের রাস্তায় টোটো এবং বড় যানবাহন ঢোকা বন্ধ করা হয়।