Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

নারী মোর্চাও আমরণ অনশনের জন্য প্রস্তুত

বিমল গুরুংএর দেখানো পথ অনুসরন করে গোর্খা জনমুক্তি মোর্চার নারী মোর্চাও আমরন অনশনের নামবে বলে এবার নারী মোর্চা হুশিয়ারী দিল। জিটিএ নির্বাচন বাতিলের দাবীতে বুধবার থেকে আমরণ অবশন শুরু করেছেন গোর্খা জনমুক্তি মোর্চার সভাপতি বিমল গুরু…

 


 বিমল গুরুংএর দেখানো পথ অনুসরন করে গোর্খা জনমুক্তি মোর্চার নারী মোর্চাও আমরন অনশনের নামবে বলে এবার নারী মোর্চা হুশিয়ারী দিল। জিটিএ নির্বাচন বাতিলের দাবীতে বুধবার থেকে আমরণ অবশন শুরু করেছেন গোর্খা জনমুক্তি মোর্চার সভাপতি বিমল গুরুং।  সিংমারীর দলীয় দপ্তরের পাশে সিংমারী মোটর স্ট্যান্ডে অনশন মঞ্চ তৈরী করে অনশন শুরু করেন বিমল গুরুং।  বৃহস্পতিবার দ্বিতীয় দিনেও তার অবস্থানের কোনো পরিবর্তন হয় নি। এদিকে রাজ্য প্রশাসনের তরফে কোনো ইতিবাচক সাড়া না পেয়ে এবার নারী মোর্চাও গুরুংএর মতো আমরন অনশনে বসবে বলে কালিম্পংয়ের নারী মোর্চা সভাপতি বন্দনা ইয়াঞ্জন জানান। গুরুং এর দ্বিতীয় দিনের অনশনে বিভিন্ন দল থেকে শুরু করে দলীয় কর্মীরা বিমল গুরুংএর মনোবল বৃদ্ধির লক্ষ্যে তার পাশে এসে দাড়ায়। এদিন তাকে খাঁদা পড়াতে গেলে তিনি উঠে না বসেই শুয়ে শুয়েই খাদা হাতে তুলে নেন। বিমল গুরুংয়ের পাশে দাড়াতে তাকে খাদা পড়াতে দার্জিলিং জেলার সাংসদ রাজু বিস্তাও যাবেন বলে জানান রাজু বিস্তা। এদিকে দ্বিতীয় দিনে বিমল গুরুংয়ের স্বাস্থ্যের অনেকটা অবনতি হয়েছে।


নারী মোর্চা সভাপতি বন্দনা ইয়াঞ্জন বলেন, "পাহাড়ে ১৮ টি রাজনৈতিক দল রয়েছে তার মধ্যে শুধুমাত্র তিনটে পার্টি জিটিএ নির্বাচনে লড়াই করতে চায় বাকি ১৫ টি দল জিটিএ নির্বাচনের বিরোধী। এসব দেখেও সরকার কেন জিটিএ নির্বাচন করতে চায়। সম্প্রতি শুধুমাত্র দার্জিলিং পুরসভার নির্বাচন হল।  কালিম্পং,  কার্শিয়াং,  মিরক পুরসভা নির্বাচন হয় নি। আমরা মূখ্যমন্ত্রীর কাছে আবেদন জানাই জিটিএ নির্বাচনের আগে বাকি পুরসভা নির্বাচন ও পঞ্চায়েত নির্বাচন করানো হোক। মূখ্যমন্ত্রী পঞ্চায়েত নির্বাচনের নামও নিচ্ছেন না। আমাদের সভাপতির অবস্থা খারাপ হচ্ছে। উনি সুগারের রুগীও। সভাপতির এই অবস্থা দেখে আমরা চুপ করে বসে থাকতে পারব না।  পাহাড়বাসীদের ইচ্ছে ও আকাঙ্খা আলাদা রাজ্য।  একটা পুরসভা নির্বাচন করিয়ে সরাসরি জিটিএ নির্বাচনে যাচ্ছে। সভাপতির এই অবস্থা দেখেও রাজ্য ও কেন্দ্র সরকার কানে তেল দিয়ে বসে রয়েছে। আমরা নারী মোর্চারাও আমরণ অনশনে বসার জন্য প্রস্তুত। যে কোনো মুহূর্তে আমাদের কেন্দ্রীয় কমিটি নির্দেশ দিলেই আমরা আমরণ অনশনে বসব। "