Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

রবীন্দ্রনাথের জন্মদিন পালন পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের উদ্যোগে

'‘একলা রাতের অন্ধকারে আমি চাই পথের আলো’’- আজ ২৫ বৈশাখ। বাঙালির অত্যন্ত প্রিয় রবীন্দ্রনাথ ঠাকুরের আজ জন্মদিন। কেবল বাঙালি নয়, আপামর ভারতবাসীকে যিনি বারবার মুগ্ধ করেছেন তাঁর লেখনিতে, গানে, কবিতায়, দর্শনে, তিনি রবীন্দ্রনাথ ঠাকুর…



'‘একলা রাতের অন্ধকারে আমি চাই পথের আলো’’- আজ ২৫ বৈশাখ। বাঙালির অত্যন্ত প্রিয় রবীন্দ্রনাথ ঠাকুরের আজ জন্মদিন। কেবল বাঙালি নয়, আপামর ভারতবাসীকে যিনি বারবার মুগ্ধ করেছেন তাঁর লেখনিতে, গানে, কবিতায়, দর্শনে, তিনি রবীন্দ্রনাথ ঠাকুর। আজ কবির ১৬২ তম জন্মজয়ন্তী। সোমবার দিনভর তাঁরই লেখা গান, গল্পে, কবিতায় কবি-স্মরণ। মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর উদ্যোগে সারা রাজ্যের পাশাপাশি কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২ তম জন্ম জয়ন্তী  উদযাপন উপলক্ষ্যে কবি প্রণাম অনুষ্ঠান অনুষ্ঠিত হলো তমলুকে। পূর্ব মেদিনীপুর জেলার তথ্য সংস্কৃতি দপ্তরের উদ্যোগে ও তাম্রলিপ্ত মহাবিদ্যালয় এর সহযোগিতায় তাম্রলিপ্ত মহাবিদ্যালয়ের সেমিনার হল ঘরে সোমবার সকালে অনুষ্ঠিত হলো এই কবি প্রণাম অনুষ্ঠান।


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা শাসক উন্নয়ন দিব্যা মরুগেশন, অতিরিক্ত জেলা শাসক ভূমি রাজস্ব অনির্বাণ কোলে, মহকুমা শাসক সৌভিক ভট্টাচার্য, তাম্রলিপ্ত পৌরসভার পৌর পিতা দীপেন্দ্র নারায়ন রায় সহ রবীন্দ্রপ্রেমী মানুষজনেরা। এদিন সকাল থেকেই চলে নাচ গান আবৃত্তি এবং রবীন্দ্রনাথের জীবনী নিয়ে আলোচনা।