Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

সুপ্রীম কোর্টের নির্দেশে যৌন কর্মীদের নতুন আইন সম্পর্কে সচেতনতা শিবির মহিষাদলে

মহিষাদলঃ সুপ্রীম কোর্টের নির্দেশে যৌন কর্মীদের নতুন আইন সম্পর্কে সচেতনতা শিবির। পূর্ব মেদিনীপুর জেলা আইনি পরিষেবা কর্তৃপক্ষ ও দুর্বার সমন্বয় সমিতি।এতদিন যৌন কর্মীরা নানা ভাবে সমস্যার সম্মুখিন হতেন।১৯ মে ২০২২ সালে সুপ্রিম কোর্টের…



মহিষাদলঃ সুপ্রীম কোর্টের নির্দেশে যৌন কর্মীদের নতুন আইন সম্পর্কে সচেতনতা শিবির। পূর্ব মেদিনীপুর জেলা আইনি পরিষেবা কর্তৃপক্ষ ও দুর্বার সমন্বয় সমিতি।

এতদিন যৌন কর্মীরা নানা ভাবে সমস্যার সম্মুখিন হতেন।১৯ মে ২০২২ সালে সুপ্রিম কোর্টের নতুন আইন জারি হয়েছে। সেই নতুন আইনে কি কি রয়েছে। তা শিবিরের মধ্য দিয়ে যৌন কর্মী, স্থানীয় পুলিশ প্রশাসন, পতিতালয়ের মালিকদের নিয়ে বিশেষ আলোচনা শিবিরের আয়োজন করা হয়। বৃহস্পতিবার মহিষাদলে উৎসব ভবনে শিবিরের আয়োজন করা হয়। সেই শিবিরে মহিষদল ব্লক এলাকার যৌন কর্মী, পতিতালয়ে মালিক, স্থানীয় প্রশাসনের কর্তাব্যক্তিরা উপস্থিত ছিলেন। এদিন নতুন যৌন আইনে কি কি রয়েছে তা তুলে ধরেন জেলা আইনি সহায়তা কর্তৃপক্ষের সচীব বিচারক সমরেশ বেরা। সেচ্ছায় দেহ ব্যবসা করলে কোনো অসুবিধে নেই। তবে জোর করে, অঙ্গভঙ্গি দেখিয়ে যৌন কাজে লিপ্ত করার চেস্টা করলে আইনি সাজা হবে সেই সাথে কোনো মহিলা বা যুবতীকে জোর করে যৌন কাজে নিয়ে আসা এবং কাজের জন্য আটকে রাখা হলে সাজা হবে। এই ধরনের একাধিক নিয়ম গুলি এদিন তুলে ধরা হয়।

 শিবিরে অংশগ্রহন পর খুশি যৌন কর্মীরা। নতুন নিয়ম তাদের কাজের ক্ষেত্রে অনেকটাই সুবিধে হবে বলে জানান তারা।।