Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

প্লাস্টিক নিষিদ্ধ প্রচার অভিযান,চেয়ারম্যানসহ কাউন্সিলররা

সারা রাজ্যে প্লাস্টিক নিষিদ্ধ ১লা জুলাই থেকে। পায়ে হেঁটে তাম্রলিপ্ত পৌরসভা এলাকায় দোকানদারদের সচেতন করতে পথে নামলেন চেয়ারম্যানসহ কাউন্সিলররা।নগরোন্নয়ন ও পৌর বিষয়ক দপ্তর পশ্চিমবঙ্গ সরকার নির্দেশ অনুযায়ী 1 জুলাই থেকে প্লাস্টি…

 


সারা রাজ্যে প্লাস্টিক নিষিদ্ধ ১লা জুলাই থেকে। পায়ে হেঁটে তাম্রলিপ্ত পৌরসভা এলাকায় দোকানদারদের সচেতন করতে পথে নামলেন চেয়ারম্যানসহ কাউন্সিলররা।

নগরোন্নয়ন ও পৌর বিষয়ক দপ্তর পশ্চিমবঙ্গ সরকার নির্দেশ অনুযায়ী 1 জুলাই থেকে প্লাস্টিক ক্যারি ব্যাগ (75 মাইগ্রেনের নিচে) একেবারে নিষিদ্ধ। পাট বা কাপড়ের ব্যাগ ব্যবহার করার অনুরোধ করা হয়েছে, এবং প্লাস্টিকের প্লেট বাটি গ্লাস কাপ, চামচ, ছুরি, কাটা চামচ, ট্রে  ব্যবহার নিষিদ্ধ করতে বলা হয়েছে। ১লা জুলাই শুক্রবার থেকে সরকারি নির্দেশ অনুযায়ী প্লাস্টিক ব্যবহারের ক্ষেত্রে ক্রেতা-বিক্রেতার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। নির্দেশ অমান্য করলে জরিমানা দিতে হবে বিক্রেতাকে ৫০০ টাকা, ক্রেতাকে দিতে হবে ৫০ টাকা।


সেইমতো শুক্রবার সকালে তাম্রলিপ্ত পৌরসভার পক্ষ থেকে তমলুক শহর জুড়ে দোকানদারদের হাতে কিছু কাপড়ের ব্যাগ তুলে দেওয়া হয় এবং দোকানদারদের প্লাস্টিক ক্যারি ব্যাগ ব্যবহার না করার বার্তা দেওয়া হয়। কর্মসূচিতে উপস্থিত ছিলেন তাম্রলিপ্ত পৌরসভার চেয়ারম্যান দীপেন্দ্র নারায়ণ রায়, ভাইস চেয়ারম্যান লীনা মাভৈঃ রায় এবং অন্যান্য কাউন্সিলর ও পৌরসভার কর্মচারীরা।