Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মানবিক সংস্থানের উদ্যোগে তিন দিনের জেনেসিস গ্রীষ্মকালীন কর্মশালার সূচনা হলো

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর...স্বেচ্ছাসেবী সংগঠন মানবিক সংস্থানের একাডেমিক উইং-এর উদ্যোগে তিন দিনের জেনেসিস গ্রীষ্মকালীন সূচনা হলো শুক্রবার সকালে। মেদিনীপুরের রাজা নরেন্দ্রলাল খান মহিলা মহাবিদ্যালয়ে আয়োজিত এই কর্মশালার উদ্বোধন …



নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর...স্বেচ্ছাসেবী সংগঠন মানবিক সংস্থানের একাডেমিক উইং-এর উদ্যোগে তিন দিনের জেনেসিস গ্রীষ্মকালীন সূচনা হলো শুক্রবার সকালে। মেদিনীপুরের রাজা নরেন্দ্রলাল খান মহিলা মহাবিদ্যালয়ে আয়োজিত এই কর্মশালার উদ্বোধন করেন পশ্চিম মেদিনীপুরের অতিরিক্ত পুলিশ সুপার অম্লানকুসুম ঘোষ। উপস্থিত ছিলেন রাজা নরেন্দ্রলাল খানে মহাবিদ্যালয়ের অধ্যক্ষ অধ্যাপিকা জয়শ্রী লাহা, মেদিনীপুর কলেজের পদার্থবিদ্যা বিভাগের প্রধান অধ্যাপক মাখনলাল নন্দ গোস্বামী, মেদিনীপুর সায়েন্স সেন্টারের সম্পাদক সুচাঁদ পান, শিক্ষিকা সবিতা মান্না প্রমুখ।


এছাড়াও উপস্থিত ছিলেন আয়োজক সংগঠন মানবিক সংস্থানের কর্মকর্তাগণ। মেদিনীপুর শহর ও শহরতলীর বিভিন্ন বিদ্যালয়ের মোট ৬০ জন স্কুল পড়ুয়া এই কর্মশালায় অংশ নিচ্ছে। মৌলিক বিজ্ঞান,প্রকৃতি পাঠ ও নীতিবিজ্ঞান এই তিনটি বিষয়ের উপর এই কর্মশালাটি অনুষ্ঠিত হচ্ছে। তিন দিনের এই কর্মশালায় থাকছে পাঁচটি ল্যাব সেশন,সাতটি লেকচার সেশন এবং একটি ফিল্ড সেশন।

আয়োজক সংগঠনের পক্ষে এদিনের কর্মসূচি পরিচালনা করেন প্রলয় কান্তি সাঁতরা, সন্দীপ সরকার, আনন্দ দাস,সৌমেন্দ্র বেরা, চিন্ময় মন্ডল, রাজকুমার নায়েক, দেবকুমার নায়েক, সঞ্জীব কুমার শীট সহ অন্যান্যরা।সবুজায়নের বার্তা দিতে এদিনের কর্মসূচির সূচনা হয় চারাগাছে জল ঢেলে এবং সমস্ত অতিথিদের হাতে উপহার হিসেবে চারাগাছ তুলে দেওয়া হয়।