Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

এবিটিএ-এর উদ্যোগে ছাত্র-ছাত্রীদের সাংস্কৃতিক প্রতিযোগিতা

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর...সুস্থ সংস্কৃতি বিকাশের লক্ষ্যে শতাব্দী প্রাচীন বামপন্থী শিক্ষক সংগঠন নিখিলবঙ্গ শিক্ষক সমিতির (এবিটিএ) মেদিনীপুর গ্রামীণ আঞ্চলিক শাখার উদ্যোগে রবিবার মেদিনীপুর শহরের রবীন্দ্র নগরে অবস্থিত সমিতির জেলা …

 


নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর...সুস্থ সংস্কৃতি বিকাশের লক্ষ্যে শতাব্দী প্রাচীন বামপন্থী শিক্ষক সংগঠন নিখিলবঙ্গ শিক্ষক সমিতির (এবিটিএ) মেদিনীপুর গ্রামীণ আঞ্চলিক শাখার উদ্যোগে রবিবার মেদিনীপুর শহরের রবীন্দ্র নগরে অবস্থিত সমিতির জেলা দপ্তর গোলোকপতি ভবনে অনুষ্ঠিত হলো পঞ্চম থেকে দ্বাদশ শ্রেণীর ছাত্র-ছাত্রীর সাংস্কৃতিক প্রতিযোগিতা।


মেদিনীপুর সদর ব্লক এলাকার বিভিন্ন স্কুল ও মাদ্রাসার ৭৫ জন প্রতিযোগী।বাংলা,হিন্দি, সাঁওতালি ও উর্দু ভাষায় আবৃত্তি, বাংলা ও সাঁওতালি সঙ্গীত, প্রবন্ধ রচনা,বসে আঁকো সহ বিভিন্ন বিষয়ে প্রতিযোগিতা হয়।সফল প্রতিযোগীদের শংসাপত্র ও স্মারক দিয়ে পুরস্কৃত করা হয়। এদিনের সফল প্রতিযোগীরা আগামী ২১ শে আগষ্ট মেদিনীপুর শহরে অনুষ্ঠিতব্য মেদিনীপুর সদর মহকুমার সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশ নেবে।

এদিন চারাগাছে জল ঢেলে ও উদ্বোধন সঙ্গীতের মাধ্যমে কর্মসূচির সূচনা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের আঞ্চলিক শাখার সভাপতি সুদীপ কুমার খাঁড়া।স্বাগত বক্তব্য রাখেন শাখা সম্পাদক শান্তনু সিনহা। এদিনের প্রতিযোগিতায় সংগঠনের পক্ষে উপস্থিত ছিলেন সবিতা মান্না,সুরেশ পড়িয়া, জহরলাল পড়িয়া,পল্লব সরকার,গৌরীশংকর সাহু,উত্তম মান্না,শ্যামল ঘোষ, কুলদীপ রায় চৌধুরী প্রমুখ শিক্ষক নেতৃত্ব। বিচার হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট বর্ষীয়ান সঙ্গীত শিল্পী ভারতী বন্দ্যোপাধ্যায়, বর্ষীয়ান সাহিত্যিক ভারতী বন্দ্যোপাধ্যায়, শিক্ষক ও প্রাবন্ধিক স্নেহাশিস চৌধুরী,বাচিক শিল্পী মোম চক্রবর্তী,অর্ণব বেরা,অন্দিতা শাসমল,জয়া মুখার্জি, চিত্রশিল্পী ও সঙ্গীত শিল্পী আল্পনা দেবনাথ বসু, চিত্রশিল্পী অভিষেক দে, শিক্ষিকা ঝর্ণা হেমব্রম, শিক্ষক বিমল বাস্কে, শিক্ষিকা স্বপ্না সরকার, শিক্ষিকা অর্পিতা রায় ভদ্র প্রমুখ।অরণ্য সপ্তাহ উপলক্ষ্যে সবুজায়নে বার্তা দিতে অতিথি,বিচারক ও বিভিন্ন অংশগ্রহণকারী বিভিন্ন বিদ্যালয় ও মাদ্রাসার প্রতিযোগীদের হাতে চারাগাছ উপহার হিসেবে তুলে দেওয়া হয়।