Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

যোগ ও ব্যায়াম প্রতিযোগিতায় জেলায় গৌরবের মুকুট

জয়দীপ পন্ডা, তমলুক : তমলুক শহরে প্রতিষ্ঠিত ক্ষুদিরাম যোগব্যায়াম প্রশিক্ষণ কেন্দ্র হতে এবার ২০২২ এ রাজ্য যোগ ব্যায়াম প্রতিযোগিতায় রাজ্যস্তরে দুইজন প্রতিযোগী স্থান পেয়ে জেলার নাম উজ্জ্বল করল। এই প্রতিযোগিতা  ৮থেকে  ১০বছর পর্যন…

 



জয়দীপ পন্ডা, তমলুক : তমলুক শহরে প্রতিষ্ঠিত ক্ষুদিরাম যোগব্যায়াম প্রশিক্ষণ কেন্দ্র হতে এবার ২০২২ এ রাজ্য যোগ ব্যায়াম প্রতিযোগিতায় রাজ্যস্তরে দুইজন প্রতিযোগী স্থান পেয়ে জেলার নাম উজ্জ্বল করল। এই প্রতিযোগিতা  ৮থেকে  ১০বছর পর্যন্ত গ্রুপে তৃতীয় শ্রেণীর ছাত্রী সোহনা ভৌমিক এবং ১০ থেকে ১২ বছর পর্যন্ত গ্রুপে চতুর্থ শ্রেণীর ছাত্র সায়ন সেন জেলা স্তরে প্রথম হয়ে রাজ্যস্তরে উত্তীর্ণ হয়। প্রতিযোগিতা হয়েছিল মেছাদা কেটিপিপি এর চিলড্রেন পার্কে। 

ক্ষুদিরাম যোগব্যায়াম প্রশিক্ষণ কেন্দ্রের অন্যতম প্রশিক্ষক শ্রী নিখিল ঘোড়াই জানালেন, এবছর প্রতিযোগিতায় ৮০ জন প্রতিযোগী অংশ নেয়। এর মধ্যে জেলার বিভিন্ন স্থান হতে প্রতিযোগিতা এসেছিল। আমাদের সংস্থার সোহনা ও সায়ন প্রথম হয়ে জেলার মুখ উজ্জ্বল করেছে। 


ওই সংস্থার সম্পাদক ও জেলা কমিটির সহ-সভাপতি শ্রী ভবানী মাইতি বলেন, দীর্ঘ  ১৪বছর ধরে এই প্রতিষ্ঠান তমলুক রাখাল মেমোরিয়াল ফুটবল ময়দানে দুস্থ ছেলেমেয়েদের নিয়ে প্রশিক্ষণ দিয়ে আসছে। প্রত্যেক বছর অনেক ছাত্র-ছাত্রী প্রতিযোগিতায় অংশ নেয়। শুধু তাই নয় তারা জেলা ও রাজ্যস্তরে ও সফল হয়েছে। প্রতিযোগীদের পুরস্কৃত করে আমরা তাদের উদ্বুদ্ধ করে থাকি। 

তিনিও বলেন, শরীর ও মনকে সুস্থ ও সর্বাঙ্গ সুন্দর রাখতে নিয়মিত যোগ ও ব্যয়ামের প্রয়োজনীয়তা রয়েছে।