Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বিজিবি ও বিএসএফ সীমান্তে গ্রেফতার নাগরিকদের আদান প্রদান

দেবাঞ্জন দাস; ২৯ জুলাই: ২৯ শে জুলাই বর্ডার সিকিউরিটি ফোর্সের ৬৮ ব্যাটালিয়নের সীমা চৌকি জিতপুরের সতর্ক জওয়ানরা জোরালো সংবাদের ভিত্তিতে কাজ করে, অবৈধভাবে আন্তর্জাতিক সীমান্ত অতিক্রম করার সময় একজন ব্যক্তিকে হেফাজতে নেয়। যার পর…

 


দেবাঞ্জন দাস; ২৯ জুলাই: ২৯ শে জুলাই বর্ডার সিকিউরিটি ফোর্সের ৬৮ ব্যাটালিয়নের সীমা চৌকি জিতপুরের সতর্ক জওয়ানরা জোরালো সংবাদের ভিত্তিতে কাজ করে, অবৈধভাবে আন্তর্জাতিক সীমান্ত অতিক্রম করার সময় একজন ব্যক্তিকে হেফাজতে নেয়। যার পরিচয় জানা গেছে আব্দুল সুবান (৫৯), জেলা-সাতক্ষীরা, বাংলাদেশ ।

 জিজ্ঞাসাবাদে আব্দুল সুবান জানায়, তার পায়ের চিকিৎসা হুগলির অর্থোপেডিক প্রতিবন্ধী হাসপাতালে চলছে। মানবতা ও সদিচ্ছার স্বার্থে আটক ব্যক্তিকে বর্ডার গার্ড বাংলাদেশের কাছে হস্তান্তর করা হয়েছে।


 

 অন্যদিকে, ২৯ জুলাই, বর্ডার গার্ড বাংলাদেশ, দুই ভারতীয় মহিলাকে (মা ও মেয়ে) বিএসএফের কাছে হস্তান্তর করেছে, যারা ২৮ এপ্রিল ২০২২ এর রাতে তাদের আত্মীয়দের সাথে দেখা করতে বাংলাদেশে গিয়েছিল। মহিলা ও তার মেয়ে পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার কুন্দোপাড়া গ্রামের বাসিন্দা।


 ৬৮ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার যোগিন্দর আগরওয়াল বলেছেন যে ভারত-বাংলাদেশ সীমান্তে অনুপ্রবেশ ঠেকাতে সীমান্ত নিরাপত্তা বাহিনী কঠোর ব্যবস্থা নিচ্ছে, যার কারণে কিছু লোক ধরা পড়ছে। ধৃতদের অপরাধের গুরুত্ব বিবেচনা করে এবং উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর পারস্পরিক সহযোগিতা ও সদিচ্ছার কারণে তাদের মধ্যে কয়েকজনকে একে অপরের কাছে হস্তান্তর করা হয়।