Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ক্যান্সার আক্রান্ত মিতালী দেবীর ৫৭ তম জন্মদিনে পারিবারিক রক্তদান শিবির

তমলুকঃ রক্তের অভাবে বহু রুগীর মৃত্যু ঘটে। আবার রক্তের মাধ্যমে অনেকের প্রাণ বাঁচে। তাই রক্ত মজুত রাখা আমাদের সকলের কর্তব্য। ব্লাড ব্যাঙ্ক গুলিতে রক্ত মজুত করার জন্য সর্ব স্তরের মানুষকে এগিয়ে আসতে হবে। তমলুকের বাসিন্দা মিতালি মাইত…



তমলুকঃ রক্তের অভাবে বহু রুগীর মৃত্যু ঘটে। আবার রক্তের মাধ্যমে অনেকের প্রাণ বাঁচে। তাই রক্ত মজুত রাখা আমাদের সকলের কর্তব্য। ব্লাড ব্যাঙ্ক গুলিতে রক্ত মজুত করার জন্য সর্ব স্তরের মানুষকে এগিয়ে আসতে হবে। তমলুকের বাসিন্দা মিতালি মাইতি। তিনি কয়েক বছর ক্যান্সার রোগে আক্রান্ত।অন্যের দেওয়া রক্ত নিয়ে তিনি স্বাভাবিক জীবন যাপন করে চলেছেন। আজ তাঁর ৫৭ তম জন্মদিন। আর সেই জন্মদিন পরিবারের সদস্য আত্মীয়রা যেমন কেক কেটে জন্মদিন পালন করেছেন, তেমনি পরিবারের উদ্যোগে রক্তদান শিবিরের আয়োজন করা হয়। এদিন ইন্ডিয়ান মেডিকেল কাউন্সিল তমলুক শাখা তমলুক ভলেন্টিয়ারি ব্লাড ডোনার্স এসোসিয়েশনের সহযোগিতায় রক্তদান শিবির ব্যবস্থা করা হয়। এদিন মিতালিদেবির পরিবার ও আত্মীয় পরিজন মিলো মোট ৪৫ জন রক্তদান করেন।


মিতালিদেবি জানান, তমলুক ভলেন্টিয়ারি ব্লাড ডোনার্স এসোসিয়েশনের সাথে দীর্ঘদিন কাজ করেছি। কাজের জন্য বিভিন্ন ক্যাম্পে গিয়েছি। আমি এখন অসুস্থ। অন্যের দেওয়া রক্ত নিয়ে আমি সুস্থ রয়েছি। তাই আমারও কর্তব্য অন্যের সাহায্যের জন্য রক্তের অভাব দূর করতে রক্তদান শিবির করার। তাই এই ধরনের উদ্যোগ গ্রহন করা। 


মিতালিদেবির স্বামী রাধাশ্যাম মাইতি পেশায় একজন চিকিৎসক। স্ত্রীকে সুস্থ রাখার জন্য রক্তের প্রয়োজন। তাই স্ত্রীর জন্মদিনে পরিবারের ও আত্মীয়দের নিয়ে এই ধরনের একটি উদ্যোগ গ্রহন করা। পাশাপাশি আমাদের দেখে যাতে অন্যান্য এগিয়ে আসে তার জন্য এই উদ্যোগ। প্রত্যেক রক্ত দাতাদের হাতে চারাগাছ তুলে দেওয়া হয়।



তমলুক ভলেন্টিয়ারি ব্লাড ডোনার্স এসোসিয়েশনের সম্পাদক শুকদেব চট্টোপাধ্যায় জানান,, এই ধরনের উদ্যোগে অন্যান্য এগিয়ে এলে আগামীদিনে জেলা ও রাজ্যে রক্তের অভাব দূর হবে। আমরা আবেদন করবো রক্তের অভাব দূর করতে সর্বস্তরের মানুষ এগিয়ে আসুন।।