Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

‌পাঁশকুড়া থেকে বাইকে আরামবাগ গিয়ে রক্ত দিয়ে এলেন শিক্ষক আলোক মাইতি

নিজস্ব সংবাদদাতা,পাঁশকুড়া, পূর্ব মেদিনীপুর.....আরামবাগের একটি বেসরকারি নার্সিংহোমে চিকিৎসাধীন এক মহিলার অপারেশনে জরুরি প্রয়োজনে পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়া থেকে বাইকে প্রায় ৭০ কিমি রাস্তা অতিক্রম করে হুগলী জেলার আরামবাগে গিয়…

 


নিজস্ব সংবাদদাতা,পাঁশকুড়া, পূর্ব মেদিনীপুর.....আরামবাগের একটি বেসরকারি নার্সিংহোমে চিকিৎসাধীন এক মহিলার অপারেশনে জরুরি প্রয়োজনে পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়া থেকে বাইকে প্রায় ৭০ কিমি রাস্তা অতিক্রম করে হুগলী জেলার আরামবাগে গিয়ে রক্তদান করে মানবতার অনন্য নজির তৈরি করলেন সমাজ সেবা মূলক প্রতিষ্ঠান মেদিনীপুর কুইজ কেন্দ্রের অন্যতম সদস্য ময়নার রাধাবল্লভচক সারদাময়ী বিদ্যাপীঠের রসায়নের শিক্ষক আলোক মাইতি।আরামবাগের একটি বেসরকারি নার্সিং হোমে দিন কয়েক হলো চিকিৎসাধীন রয়েছেন পশ্চিম মেদিনীপুর জেলার গড়বেতা থানার রাইখা গ্রামের বাসিন্দা গৃহবধূ সুমিতা দত্ত। তাঁর জরুরি অপারেশনের প্রয়োজনে ও পজেটিভ গ্রুপের রক্তের প্রয়োজন ছিল।


মায়ের চিকিৎসার জন্য রক্তের প্রয়োজনে সুমিতা দেবীর কন্যা বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্রী ঝিলিক দত্ত যোগাযোগ করেন মেদিনীপুর শহরের বাসিন্দা মেদিনীপুর কুইজ কেন্দ্রের সদস্য,রক্তদান আন্দোলনের কর্মী শিক্ষক সুদীপ কুমার খাঁড়ার সাথে। সুদীপবাবু রক্তের প্রয়োজনের বিষয়টি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা পাশাপাশি রক্তদাতা বন্ধুদের ও রক্তদান আন্দোলনের কর্মীদের সাথে যোগাযোগ শুরু করেন। সুদীপবাবুর ফোন পেয়েই নিজেই আরামবাগে গিয়ে রক্তদিতে রাজী হয়ে যান আলোকবাবু।তিনি অল্প কিছু সময়ের মধ্যেই কুইজ কেন্দ্রের অপর সদস্য শুভাশীষ প্রধানকে সাথে নিয়ে বাইকে রওয়ানা দেন আরামবাগের উদ্দেশ্য।

দুপুরে আরামবাগ ব্লাড ব্যাংকে পৌঁছে রক্ত দান করেন একসময় আরামবাগের পার্শ্ববর্তী এলাকা হুগলী জেলার বড়ডঙ্গল রমানাথ ইনস্টিটিউশনে পড়াশোনা করা আলোক মাইতি। রোগীর পরিবারের সদস্যরা আলোকবাবু ও শুভাশীষ বাবুকে ধন্যবাদ জানান। সুদীপবাবু অলোকবাবুর রক্তদানের বিষয়টি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলে নেটিজনেরা আলোকবাবুকে অভিনন্দন জানিয়েছেন।