Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

এবার চিকিৎসকদের স্বাস্থ্য পরীক্ষা উডল্যান্ডে

দেবাঞ্জন দাস , ১ জুলাই: আমাদের শরীরের যদি কোন অসুবিধা হয় তাহলে আমরা সঙ্গে সঙ্গে আমাদের নিকটস্থ ডাক্তার চেম্বারে যাই। রোগের বিভিন্ন লক্ষণ দেখে ডাক্তারবাবুরা প্রেসক্রিপশন লিখে দেন। কিন্তু কখনো কি ডাক্তারবাবুরা নিজেদের স্বাস্থ্যের …

 

 


দেবাঞ্জন দাস , ১ জুলাই: আমাদের শরীরের যদি কোন অসুবিধা হয় তাহলে আমরা সঙ্গে সঙ্গে আমাদের নিকটস্থ ডাক্তার চেম্বারে যাই। রোগের বিভিন্ন লক্ষণ দেখে ডাক্তারবাবুরা প্রেসক্রিপশন লিখে দেন। কিন্তু কখনো কি ডাক্তারবাবুরা নিজেদের স্বাস্থ্যের কথা ভাবেন ? পেশেন্টের স্বাস্থ্যের কথা ভাবতে ভাবতে নিজের স্বাস্থ্যের কথা ভাবার সময় পান না ডাক্তারবাবুরা। 

তাই চিকিৎসক দিবসে সকল এমবিবিএস ডাক্তার বাবুদের জন্য আগামী ১৪ ই জুলাই পর্যন্ত ফ্রী হার্ট চেকআপ প্যাকেজ ঘোষণা করল উডল্যান্ড হাসপাতাল। 

এদিন এক সাংবাদিক সম্মেলনে উডল্যান্ড সুপার স্পেশালিটি হাসপাতালের ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও ডাক্তার রূপালী বাসু এই ঘোষণা করেন। সঙ্গে ছিলেন ডাক্তার মালতি পুরকাইত, ডাক্তার সৌমিত্র ভট্টাচার্য, ডাক্তার মৈনাক চক্রবর্তী, ডাক্তার প্রশূন মিত্র, ডাক্তার শৌতিক পান্ডা, ডাক্তার সৌমিত্র চট্টোপাধ্যায় প্রমূখ। হাসপাতালে পক্ষ থেকে আজ চিকিৎসকদের সম্বর্ধনা ও দেওয়া হয়। 


ডাক্তার রুপালি বসু বলেন প্রবীণ চিকিৎসকদের দক্ষতা ও অভিজ্ঞতা ধীরে ধীরে তাদের উত্তরসূরিদের দক্ষ ও অভিজ্ঞ করে তোলে। এইভাবেই চিকিৎসার উত্তরাধিকার প্রজন্মের পর প্রজন্ম বয়ে চলে। চিকিৎসা করতে করতে চিকিৎসকদের তাদের নিজেদের স্বাস্থ্য কে কখনোই গুরুত্ব দেন না কিন্তু যাদের বয়স ৪০ পেরিয়েছে ও যাদের বংশে হৃদরোগের বিভিন্ন ইতিহাস রয়েছে তারা যেন এই বিষয়টিকে গুরুত্ব নিয়ে বিবেচনা করেন। 

এই ফ্রি হার্ট চেকআপ প্যাকেজ এর মধ্যে রয়েছে সিবিসি, ব্লাড সুগার , ইউরিক অ্যাসিড, লিপিড প্রোফাইল , ইকো স্ক্রিনিং, ইসিজি ইত্যাদি।

শত ব্যস্ততার মধ্যে আমরা নিজেদের শাস্তি ঠিকঠাক মতন ভাবে খেয়াল রাখতে পারি না কিন্তু আমাদের এই স্বাস্থ্যের কথা উডল্যান্ড হাসপাতাল ভেবেছে তা জেনে আমরা খুব খুশি এমনই মন্তব্য চিকিৎসা মহলের একাংশের।