Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

আরআর ক্যাবল ১ কোটি টাকারও বেশি স্কলারশিপ ঘোষণা করেছে

দেবাঞ্জন দাস; ৮ জুলাই: আরআর গ্লোবালের একটি অংশ, দেশের একটি নেতৃস্থানীয় বিদ্যুৎ পরিবাহী তার প্রস্তুতকারক আরআর ক্যাবল ১.২৫ বিলিয়ন ডলারের তহবিল তৈরি করে ভারতের ইলেক্ট্রিশিয়ানদের সন্তানদের সাহায্য করার জন্য ক্যাবল স্টার স্কলার…



দেবাঞ্জন দাস; ৮ জুলাই: আরআর গ্লোবালের একটি অংশ, দেশের একটি নেতৃস্থানীয় বিদ্যুৎ পরিবাহী তার প্রস্তুতকারক আরআর ক্যাবল ১.২৫ বিলিয়ন ডলারের তহবিল তৈরি করে ভারতের ইলেক্ট্রিশিয়ানদের সন্তানদের সাহায্য করার জন্য ক্যাবল স্টার স্কলারশিপ প্রোগ্রাম চালু করার কথা ঘোষণা করেছে। এই উদ্যোগটি একটি ক্ষমতায়িত এবং শিক্ষিত ভারত তৈরির জন্য আরআর গ্লোবালের মিশন রোশনীর প্রচেষ্টার একটি অংশ। এই উদ্যোগের মাধ্যমে, আরআর ক্যাবল ইলেকট্রিশিয়ানদের সন্তানদের উচ্চ মাধ্যমিক শিক্ষার জন্য মোট ১ কোটি টাকারও বেশি অর্থ বিনিয়োগ করবে।


এই ক্যাবল স্টার স্কলারশিপ প্রোগ্রামটি সেইসব ইলেকট্রিশিয়ানের সন্তানদের জন্য যারা এই বছর তাদের ১০ম শ্রেণির পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। সেরা ১০০০ জন শিক্ষার্থীকে নির্বাচিত করা হবে এবং তাদের প্রত্যেককে ১০,০০০ টাকার বৃত্তি দেওয়া হবে৷ নির্বাচনের জন্য সহজ নির্দেশিকাগুলি এতে অন্তর্ভুক্ত রয়েছে:

• যে শিক্ষার্থীরা তাদের প্রথম প্রচেষ্টায় ন্যূনতম ৬০% নম্বর সহ দশম শ্রেণির বোর্ড পরীক্ষা পাস করেছে

• আবেদনকারীর বাবা বা মাকেও ইলেকট্রিশিয়ান হিসেবে আরআর ক্যাবল-এর সাথে নিবন্ধন (রেজিস্টার) করতে হবে 


এই স্কলারশিপ প্রোগ্রামটি আরআর গ্লোবাল-এর ডিরেক্টর শ্রীমতি কীর্তি কাবরার মস্তিষ্কপ্রসূত এবং তারই দৃষ্টিভঙ্গির প্রতিফলন ঘটায়। এই স্কলারশিপ প্রোগ্রামটি সম্পর্কে শ্রীমতি কাবরা বলেন, “ক্যাবল স্টারস উদ্যোগের মাধ্যমে আমাদের উদ্দেশ্য হল ইলেকট্রিশিয়ানদের সন্তানদের উচ্চ লক্ষ্য অর্জনে উৎসাহিত করা এবং তাদের নিজেদের জন্য একটি মজবুত ভবিষ্যত গড়ে তোলা। একটি কোম্পানি হিসাবে আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি যে, আমাদের ব্যবসার বৃদ্ধি সবসময় আমাদের সমাজ এবং আমাদের স্টেকহোল্ডারদের সাফল্যের সাথে সরাসরি সমানুপাতিক হয়। ইলেকট্রিশিয়ান সম্প্রদায় আমাদের কোম্পানির হৃদয়ে রয়েছে এবং এই স্কলারশিপের মাধ্যমে আমরা তাদের পরিবার এবং সন্তানদের একটি উজ্জ্বল ভবিষ্যত প্রদান করার আশা করি। আমরা চাই প্রতিটি ক্যাবল স্টার উচ্চ শিক্ষা অর্জনের মাধ্যমে তাদের মধ্যে কৌতূহল জাগিয়ে তুলুক যা তাদের পছন্দের, একটি স্থিতিশীল এবং ভাল বেতনের চাকরি নিশ্চিত করতে সাহায্য করবে। একটি মেড ইন ইন্ডিয়া কোম্পানি হিসাবে, আরআর ক্যাবল এই দেশের বৃদ্ধির জন্য নিবেদিত এবং এই ধরনের উদ্যোগের মাধ্যমে আমরা এ যুগের শিশুদের আগামী দিনের পথপ্রদর্শক হওয়ার জন্য ক্ষমতায়ন করার আশা করি।"


কোম্পানি ব্যবসার বাইরেও অবদান রাখতে এবং যোগ্যদের জীবনকে আলোকিত করে তুলতে বিশ্বাস করে। এই ভাবনাই আরআর ক্যাবল দ্বারা ক্যাবল স্টার স্কলারশিপ প্রোগ্রামের ধারণার জন্ম দেয়। এই শিক্ষার্থীরা ভবিষ্যতের দিকে তাদের প্রথম পদক্ষেপ নেওয়ার দ্বারপ্রান্তে দাঁড়িয়ে এবং আরআর ক্যাবল এই শিশুদের জীবনের এই অত্যন্ত গুরুত্বপূর্ণ অধ্যায়ের অংশ হতে চায়। 

গ্রুপের সিএসআর উদ্যোগের অংশ হিসেবে আরআর গ্লোবাল ২০২০ সালের জানুয়ারিতে মিশন রোশনী (RRoshini) শুরু করে। কোম্পানির এই প্রচেষ্টা শিক্ষা, ক্ষমতায়ন, দক্ষতা উন্নয়ন, স্বাস্থ্য এবং স্থায়ী সমাধানের প্রতি নিবেদিত। আরআর গ্লোবালের লক্ষ্য হল, উন্নয়ন এবং ব্যক্তিগত বৃদ্ধি, প্রতিভার লালন, প্রযুক্তির সাহায্যে ক্ষমতাবান ব্যক্তিদের সমর্থন করে এবং ভবিষ্যতের নেতা হতে নারীদের ক্ষমতায়নের মাধ্যমে মানুষের জীবনে দীর্ঘস্থায়ী ইতিবাচক রূপান্তর ঘটানো।