Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

সারা রাজ্যের পাশাপাশি পূর্ব মেদিনীপুর জেলায় কবিগুরুর প্রয়ান দিবস উদযাপন

তমলুকঃ ২২ শে শ্রাবণ কবিগুরু প্রয়ান দিবস।  রাজ্য জুড়ে এই দিনটি মর্যাদার সাথে পালিত হচ্ছে। রাজ্যের অন্যান্য জেলার পাশাপাশি পূর্ব মেদিনীপুর জেলাতেও সরকারি বা বেসরকারি সংস্থার পক্ষ থেকে দিনটিকে স্মরণ করা হচ্ছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ…



তমলুকঃ ২২ শে শ্রাবণ কবিগুরু প্রয়ান দিবস।  রাজ্য জুড়ে এই দিনটি মর্যাদার সাথে পালিত হচ্ছে। রাজ্যের অন্যান্য জেলার পাশাপাশি পূর্ব মেদিনীপুর জেলাতেও সরকারি বা বেসরকারি সংস্থার পক্ষ থেকে দিনটিকে স্মরণ করা হচ্ছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অনুপ্রেরণায় জেলা প্রশাসনের  উদ্যোগে পূর্ব মেদিনীপুর জেলাশাসকের ভবনে পালিত হলো "বাইশে শ্রবণ কবি প্রণাম "। 


এদিন জেলার কচিকাঁচাদের নিয়ে দুনটি পালন করা হয়। এদিন কচিকাঁচা তাদের গান, আবৃত্তি  ও নাচের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করে। পাশাপাশি  এদিন জেলা প্রশাসনের উদ্যোগে জেলাশাসকের দপ্তরের ক্যাম্পাসে বৃক্ষ রোপণ করেন জেলাশাসক পূর্ণেন্দু কুমার মাজী।  এছাড়াও উপস্থিত ছিলেন প্রশাসনিক দপ্তরের অন্যান্য আধিকারিকরা। জেলা প্রশাসনের পাশাপাশি  এদিন "মহিষাদল সংস্কৃতি সভা" পক্ষ থেকে কবি প্রণাম অনুষ্ঠানের আয়োজন করা হয় মহিষাদল রবীন্দ্র পাঠাগার মঞ্চে। কবিগুরুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য নিবেদনের পাশাপাশি  নাচ, গান, আবৃত্তির মধ্যদিয়ে দিনটি স্মরণ করা হয়।

রবীন্দ্রনাথ বিষয়ক এক পরীক্ষায় সফল পরীক্ষার্থীদের  পুরস্কারও তুলে দেওয়া হয় মঞ্চ থেকে। উপস্থিত ছিলেন সংস্থার সভাপতি তথা প্রাক্তন অধ্যাপক হরিপদ মাইতি,  সম্পাদক দেবাশীষ মাইতি সহ অন্যান্যরা। মহিষাদল শিল্পকৃতী নাট্য সংস্থার উদ্যোগেও  কবি প্রণাম অনুষ্ঠানে আয়োজন করা হয় মহিষাদল থিয়েটার মঞ্চে। কবিগুরুকে সম্মান জানাতে কবিগুরু কবিতা, গান ও নাছ পরিবেশন করেন ৮ থেকে ৮০ বছরে রবীন্দ্রনাথ অনুরাগীরা। 

জেলাশাসক পূর্ণেন্দু কুমার মাজী জানান, বাংলা তথা ভারতের কাছে আজকের দিনটি একটি বিশেষ দিন। সেই দিনে বাংলা তথা ভারতের বাঙালিদের কাছে খুব গুরুত্বপূর্ণ।  আজের দিনটি আমরা জেলার সকলে  নিজেদের মতো করে শ্রদ্ধা জানালাম।