Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

আন্তর্জাতিক ব্যাঘ্র দিবস উপলক্ষে পশ্চিমবঙ্গ পোস্টাল শাখা বিশেষ কভার প্রকাশ করেছে

দেবাঞ্জন দাস; ৪ আগস্ট: আন্তর্জাতিক ব্যাঘ্র দিবস উপলক্ষে কলকাতায় সম্প্রতি ভারতীয় ডাক বিভাগের পশ্চিমবঙ্গ শাখা একটি বিশেষ কভার প্রকাশ করেছে। দেশে ব্যাঘ্র সংরক্ষণে উৎসাহ দিতেই এই উদ্যোগ। ২৫ টাকা মূল্যে জনগণ এটি কিনতে পারবেন। ১ হ…

 



দেবাঞ্জন দাস; ৪ আগস্ট: আন্তর্জাতিক ব্যাঘ্র দিবস উপলক্ষে কলকাতায় সম্প্রতি ভারতীয় ডাক বিভাগের পশ্চিমবঙ্গ শাখা একটি বিশেষ কভার প্রকাশ করেছে। দেশে ব্যাঘ্র সংরক্ষণে উৎসাহ দিতেই এই উদ্যোগ। ২৫ টাকা মূল্যে জনগণ এটি কিনতে পারবেন। ১ হাজারটি এ ধরনের কভার ছাপানো হয়েছে।


পশ্চিমবঙ্গ শাখার প্রধান পোস্ট মাস্টার জেনারেল শ্রীমতী জে চারুকেশি বলেন, ব্যাঘ্র সংরক্ষণে সচেতনতা বাড়াতে ডাক বিভাগের তরফে এই উদ্যোগ নেওয়া হয়েছে। এই কভারে সুন্দরবনের বাঘের ছবি রয়েছে।


পশ্চিমবঙ্গ সরকারের বন সংরক্ষণ বিভাগের প্রধান সচিব ডঃ জোশ টি ম্যাথু বলেন, ঔপনিবেশিক শাসনকালের তুলনায় স্বাধীনতার পর বাঘের সংখ্যা কমেছিল। ১৯৭৩ সালে দেশে যেখানে মাত্র ৯টি ব্যাঘ্র সংরক্ষণ কেন্দ্র ছিল, বর্তমানে তা বেড়ে হয়েছে ৫২। এর ফলে, বাঘের সংখ্যা বাড়ছে।


অনুষ্ঠানে ৬টি ছবির পোস্ট কার্ডও প্রকাশ করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলকাতার পোস্ট মাস্টার জেনারেল শ্রী নীরজ কুমার, সুন্দরবনের বন সংরক্ষণ বিভাগের প্রধান শ্রী তাপস দাস এবং সুন্দরবন জীব বৈচিত্র্য রক্ষা বিষয়ক মহানির্দেশক রাজেশ কুমার।