Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

প্রাক স্বাধীনতা দিবস উদযাপন গুরু নানক ইনস্টিটিউট অফ টেকনোলজি ক্যাম্পাসে

দেবাঞ্জন দাস; কলকাতা, ১২ আগস্ট : জেআইএস গ্রুপের গুরু নানক ইনস্টিটিউট অফ টেকনোলজি ক্যাম্পাসে শুক্রবার উদযাপিত হল ৭৫তম প্রাক-স্বাধীনতা দিবস। অনুষ্ঠানে স্বাধীনতা সংগ্রামীদের স্মরণে ৫০০ ফুটের একটি বিশাল জাতীয় পতাকা প্রদর্শন করা হয়…



দেবাঞ্জন দাস; কলকাতা, ১২ আগস্ট : জেআইএস গ্রুপের গুরু নানক ইনস্টিটিউট অফ টেকনোলজি ক্যাম্পাসে শুক্রবার উদযাপিত হল ৭৫তম প্রাক-স্বাধীনতা দিবস। অনুষ্ঠানে স্বাধীনতা সংগ্রামীদের স্মরণে ৫০০ ফুটের একটি বিশাল জাতীয় পতাকা প্রদর্শন করা হয়। জেআইএস গ্রুপের বিভিন্ন প্রতিষ্ঠানের প্রায় ৩০০ জন মহিলা স্টাফ ৫০০ ফুটের এই বিশাল জাতীয় পতাকা প্রদর্শনে সামিল ছিলেন। এছাড়াও জেআইএস গ্রুপের পরিচালক সর্দার সীমরপ্রীত সিং জাতীয় পতাকা উত্তোলন করেন এদিনের অনুষ্ঠানে। ভবিষ্যৎ প্রজন্মকে অনুপ্রাণিত করার জন্য স্বাধীনতা সংগ্রামীদের অমর অবদানকে পুনরুজ্জীবিত করাই ছিল অনুষ্ঠানের লক্ষ্য। যেসব বীর সংগ্রামীদের বর্তমানে মানুষ ভুলে যেতে বসেছে, যাঁরা দেশ স্বাধীন করায় প্রাণ উৎসর্গ করেছেন তাঁদের অবদান স্মরণে জেআইএস গ্রুপের এক ছোট্ট প্রয়াস অনুষ্ঠানটি। 


জেআইএস গ্রুপের ডিরেক্টর সর্দার সীমরপ্রীত সিং জানিয়েছেন, "স্বাধীনতা দিবসের গুরুত্ব জানা তরুণ প্রজন্মের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। সমগ্র ভারত জুড়ে স্বাধীনতা সংগ্রামীদের সংগ্রাম তরুণ প্রজন্মকে বারবার মনে করিয়ে ইতিহাস বাঁচিয়ে রাখা আমাদের কর্তব্য। আশা করি আমাদের এই প্রচেষ্টা আমরা যথাসম্ভব সাফল্য লাভ করবে।"


জেআইএস গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর সর্দার তরণজিৎ সিং এব্যাপারে বলেন, "জেআইএস গ্রুপ সবসময় দেশপ্রেম প্রদর্শনের জন্য আমাদের 

স্বাধীনতা সংগ্রামীদের ত্যাগ ও অবদানকে স্বীকৃতি দেওয়ার পন্থাকেই শ্রেষ্ঠ বলে মনে করে। যাঁদের জন্য আমরা আজ একটি স্বাধীন, গণতান্ত্রিক দেশের গর্বিত নাগরিক তাঁদের অবদান কখনওই ভুলে যাওয়া সম্ভব নয়। দেশের ভবিষ্যৎ নাগরিক অর্থাৎ ছাত্র-ছাত্রীদের প্রতি আমাদের দায়িত্ব যথাযথভাবে পালন করে যথাসাধ্য প্রচেষ্টা চালিয়ে জবাই আমাদের লক্ষ্য দেশসেবার উদ্দেশ্যে।"