Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

Dozee এবং Midmark এম্বেডেড কন্ট্যাক্টলেস রিমোট পেশেন্ট মনিটরিং (RPM) এবং আর্লি ওয়ার্নিং সিস্টেম (EWS) সহ ভারতের প্রথম বুদ্ধিমান সংযুক্ত বিছানা চালু করবে

দেবাঞ্জন দাস; ২৭ অগাস্ট : Dozee, ভারতের প্রথম কন্ট্যাক্টলেস রিমোট পেশেন্ট মনিটরিং (RPM) কোম্পানি এবং MidmarkIndia, দেশের গভীর উপস্থিতি সহ দক্ষিণ এশিয়ায় হাসপাতালের বেড এবং সহযোগী আসবাবপত্রের বৃহত্তম প্রস্তুতকারক, ভারতের তৈরি করত…


দেবাঞ্জন দাস; ২৭ অগাস্ট : Dozee, ভারতের প্রথম কন্ট্যাক্টলেস রিমোট পেশেন্ট মনিটরিং (RPM) কোম্পানি এবং MidmarkIndia, দেশের গভীর উপস্থিতি সহ দক্ষিণ এশিয়ায় হাসপাতালের বেড এবং সহযোগী আসবাবপত্রের বৃহত্তম প্রস্তুতকারক, ভারতের তৈরি করতে একত্রিত হয়েছে, প্রাথমিকভাবে নন-আইসিইউ পরিবেশের জন্য হাসপাতালের বিছানায় রোগী পর্যবেক্ষণ স্বয়ংক্রিয় এবং সংহত করার জন্য প্রথম সংযুক্ত বিছানা প্ল্যাটফর্ম। এই বিশেষ ইঞ্জিনিয়ারড ইন্টেলিজেন্ট কানেক্টেড বেডগুলি হাসপাতালগুলিকে HDU, স্টেপ-ডাউন আইসিইউ এবং অন্য যেকোন নন-আইসিইউ ওয়ার্ডে অবিচ্ছিন্নভাবে রোগীর পর্যবেক্ষণ প্রদান করতে সক্ষম করবে, যার ফলে রোগীর নিরাপত্তার পরবর্তী স্তর, উন্নত ক্লিনিকাল ফলাফল, ড্রাইভিং অপারেশনাল দক্ষতা এবং ডিজিটাল রূপান্তর প্রদান করবে। 


অধ্যয়নগুলি দেখায় যে অ-আইসিইউ পরিবেশে ক্রমাগত নজরদারি রোগীকে উন্নত জটিল যত্ন এবং সময়মত চিকিৎসা হস্তক্ষেপ প্রদানে স্পষ্ট প্রভাব ফেলে।

এই নতুন প্রজন্মের প্রযুক্তি হল অত্যাধুনিক কন্টাক্টলেস সেন্সর এবং AI-চালিত অ্যালগরিদম মিডমার্কের হসপিটাল বেড প্ল্যাটফর্মের সাথে বিশ্বমানের মান মেনে চলার ফলাফল। 


একটি হাসপাতালে একজন রোগী একটি হাসপাতালের বিছানায় বেশিরভাগ সময় ব্যয় করেন, তাই একটি হাসপাতালের বিছানা ডিজাইন করা যা ক্লাউড-সক্ষম এআই-চালিত অ্যালগরিদমগুলির সাথে মিলিত পরবর্তী প্রজন্মের কাস্টম সেন্সরগুলিকে সুনির্দিষ্টভাবে সংহত করতে পারে, এটি হল স্বয়ংক্রিয় এবং কার্যকর করার সবচেয়ে কার্যকরী পদ্ধতি রোগীর পর্যবেক্ষণকে ডিজিটালাইজ করা। ক্লাউড-সক্ষম AI এবং আর্লি ওয়ার্নিং সিস্টেম (EWS) দ্বারা চালিত Dozee-এর পেটেন্ট কন্ট্যাক্টলেস সেন্সর সহ মিডমার্কের উন্নত ডিজাইনের চিন্তা ভারতে পরবর্তী প্রজন্মের সংযুক্ত হাসপাতালগুলিকে শক্তিশালী করার ভিত্তি হবে। 


এই ইন্টেলিজেন্ট কানেক্টেড বেড হৃদস্পন্দন, শ্বাস-প্রশ্বাসের হার, রক্তচাপ, অক্সিজেন স্যাচুরেশন, ইসিজি এবং তাপমাত্রার মতো গুরুত্বপূর্ণ প্যারামিটারগুলি পর্যবেক্ষণ করতে পারে। এটি একটি প্রারম্ভিক সতর্কীকরণ সিস্টেম (EWS) অফার করে যা সময়মত হস্তক্ষেপের জন্য সংশ্লিষ্ট স্বাস্থ্যসেবা প্রদানকারীদের সতর্কতা প্রদান করে। এই ধরনের সমালোচনামূলক তথ্য স্বাস্থ্যসেবা পেশাদারদের ডেটা-ব্যাকড, দ্রুত ক্লিনিকাল সিদ্ধান্ত নিতে সাহায্য করতে পারে। আরও, এই সংযুক্ত বিছানাগুলি কেন্দ্রীয় কমান্ড সেন্টার এবং হাসপাতালের স্বাস্থ্য ব্যবস্থাপনা তথ্য সিস্টেম (HMIS) এর সাথে একীভূত করা হয়েছে৷ সংযুক্ত হাসপাতালের বেডগুলির সুবিধাগুলি যা সম্পূর্ণ হাসপাতালের বাস্তুতন্ত্রের সাথে নির্বিঘ্নে একত্রিত হয়৷ সংযুক্ত বেডগুলি হাসপাতালের মধ্যে রোগীর চলাচলকে অত্যন্ত দক্ষ করে তোলে কারণ রোগীর পর্যবেক্ষণ সেন্সরগুলি সরাসরি বিছানায় এমবেড করা হয়। 


Mudit Dandwate, CEO এবং সহ-প্রতিষ্ঠাতা, Dozee বলেছেন, "মিডমার্কের হাসপাতালের বেড পোর্টফোলিওর সাথে আমাদের প্রযুক্তিকে একীভূত করার মাধ্যমে, আমরা একটি পরবর্তী প্রজন্মের সংযুক্ত বিছানা তৈরি করেছি যা হাসপাতালগুলিকে একটি বিরামবিহীন প্লাগ-এন্ড-প্লে অভিজ্ঞতা দিতে সক্ষম করে, তাই একটি প্রিমিয়াম ওয়ার্ল্ড অফার করে৷ -এর রোগীদের জন্য শ্রেণীগত অভিজ্ঞতা। এর মাধ্যমে, আমরা নিশ্চিতভাবেই মানসম্পন্ন স্বাস্থ্যসেবা প্রদানের পদ্ধতিতে একটি উল্লেখযোগ্য পরিবর্তন দেখতে পাব, যা ভারতকে বিশ্বব্যাপী সংযুক্ত স্বাস্থ্য মানচিত্রে রাখবে।"  


সুমিত আগরওয়াল, ম্যানেজিং ডিরেক্টর, মিডমার্ক ইন্ডিয়া বলেছেন, “ডিজাইনের মাধ্যমে ভালো যত্ন হয়; নকশা যা তার উদ্দেশ্য বিবেচনা করে। মিডমার্ক ইন্ডিয়া সাত দশকেরও বেশি সময় ধরে ভারতে গভীরভাবে প্রোথিত এবং স্বাস্থ্যসেবা সরবরাহের সমস্যাগুলি ভালভাবে বোঝে। আমরা এই সমস্যাগুলির সমাধান করতে এবং সবার জন্য সেরা স্বাস্থ্যসেবা অভিজ্ঞতার নেতৃত্ব দিতে প্রতিশ্রুতিবদ্ধ। Dozee-এর সহযোগিতায় ইন্টেলিজেন্ট বেড প্ল্যাটফর্মের বিকাশ এই প্রতিশ্রুতির একটি ফলাফল। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি যে সংযুক্ত যত্ন হল ভবিষ্যত যা শুধুমাত্র অ্যাক্সেস এবং দক্ষতা উন্নত করবে না কিন্তু ফলাফলগুলিকেও প্রভাবিত করবে। ডিজিটাল ট্রান্সফরমেশনের অংশ হতে পেরে আমরা উচ্ছ্বসিত।” 


Dozee সম্প্রতি তার কোয়ালিটি ম্যানেজমেন্ট সিস্টেম (QMS) এর জন্য ইন্টারটেক থেকে ডিসেম্বর 2021 সালে ISO 13485:2016 সার্টিফিকেশন পেয়েছে। এই শংসাপত্রটি ISO/IEC 27001:2013, তথ্য সুরক্ষা ব্যবস্থাপনার সাথে মানসম্পন্ন যাত্রার একটি অংশ।