Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

উড়চলো তার পরিসরের মধ্যে সম্পূর্ণ 'ফৌজি পরিবার'-এর সেবায় উদ্যোগী

দেবাঞ্জন দাস, ১৬ সেপ্টেম্বর : উড়চলো (udChalo), একটি উপভোক্তা-প্রযুক্তি ভিত্তিক স্টার্ট-আপ কোম্পানি যেটি একচেটিয়াভাবে ভারতের প্রতিরক্ষা বাহিনী এবং তাদের নির্ভরশীলদের সেবা দিয়ে আসছে, এবার তারা বয়সের সীমা ভুলে সেনাজওয়ানের পরিবারে…


দেবাঞ্জন দাস, ১৬ সেপ্টেম্বর : উড়চলো (udChalo), একটি উপভোক্তা-প্রযুক্তি ভিত্তিক স্টার্ট-আপ কোম্পানি যেটি একচেটিয়াভাবে ভারতের প্রতিরক্ষা বাহিনী এবং তাদের নির্ভরশীলদের সেবা দিয়ে আসছে, এবার তারা বয়সের সীমা ভুলে সেনাজওয়ানের পরিবারের সমস্ত নির্ভরশীলদেরই বিশেষাধিকারগুলির সুবিধা দিতে উদ্যোগী হয়েছে। এই ঘোষণাটি উড়চলো (udChalo)-র ১০ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে করা হয়েছে। এখন থেকে, ২৫ বছর বয়সের ঊর্ধ্বের সেনাজওয়ানের পরিবারের সমস্ত নির্ভরশীলরা, উড়চলো (udChalo)-র সুবিধা, বিশেষ ছাড় পেতে পারেন। এর জেরে পরিবারের সঙ্গে দেখা করার সময় এবং ভবিষ্যতের ছুটির পরিকল্পনা করার সময় তাঁরা উল্লেখযোগ্য পরিমাণ অর্থ সঞ্চয় করতে পারেন। উদ্যোগটি দৃষ্টিভঙ্গির একটি বাস্তবিক সম্প্রসারণ, যার লক্ষ্য দেশের প্রতিরক্ষার দায়িত্বে থাকা সমগ্র সেনা-পরিবারকে সেবা করা এবং একটি সাধারণ পরিচয় সহ একচেটিয়া ব্যতিক্রমী সুবিধা প্রদানের জন্য তাঁদের সকলকে এক ছাতার নিচে নিয়ে আসা। 

 

আজ পর্যন্ত, উড়চলো (udChalo)-র এক্সক্লুসিভ পোর্টাল শুধুমাত্র দেশের প্রতিরক্ষার দায়িত্ব সামলানো সক্রিয় এবং অবসরপ্রাপ্তদের সঙ্গে তাদের পরিবারের নির্ভরশীলদেরও পরিষেবা দিয়েছে। এখন, ২৫ বছরের বেশি বয়সী সেনা-জওয়ানদের পুত্র ও কন্যারাও "উড়চলো ফৌজি পরিবার"-এর অংশ হল। এই স্টার্ট-আপের উপভোক্তার সংখ্যা বর্তমানে ২.৮ মিলিয়ন থেকে বেড়ে ৩.৮ মিলিয়নে পৌঁছে যাবে। 

 

দেশের প্রতিরক্ষার দায়িত্ব থাকা সেনা-জওয়ানদের কাছে একটি পরিচিত নাম, উড়চলো (udChalo) হল ভারতীয় এভিয়েশন শিল্পের একটি বিভাগের নির্মাতা, 'প্রতিরক্ষার জন্য ভাড়া' দেওয়ার ধারণার পথপ্রদর্শক যা এই ক্ষেত্রের একমাত্র উপভোক্তাদের সঙ্গে এর পরিচয় করিয়ে দেয়। সময়ের সঙ্গে সঙ্গে, udChalo ভ্রমণ, আবাসন, আর্থিক পরিষেবা, উপভোক্তার প্রয়োজন-ভিত্তিক ইলেকট্রনিক্স, এবং ইউটিলিটি বিল পেমেন্টের সুবিধাগুলি তার পরিষেবাগুলিকে আরও বিস্তৃত করেছে। এই পরিষেবাগুলির মাধ্যমে সুবিধা এবং সহজতা প্রদান করে সেনা-জওয়ানদের জীবনকে সহজ করে তুলতে সাহায্য করে। ৭০% এর সর্বোচ্চ NPS এবং ৯০% এর চমৎকার CSAT সহ, udChalo উপভোক্তা-সমর্থক শিল্পে সর্বোত্তম এবং দেশের প্রতিরক্ষার দায়িত্ব থাকা সেনা-জওয়ানদের ২৮ লক্ষ উপভোক্তা এবং তাদের উপর নির্ভরশীলদের জন্য অন্যতম পরিষেবা প্রদানকারী। 

 

রবি কুমার, প্রতিষ্ঠাতা এবং সিইও, উড়চলো (udChalo) বলেছেন, “দেশের প্রতিরক্ষা সঙ্গে যুক্ত মানুষেরা একটি ঘনিষ্ঠ পরিবার এবং সম্পর্কগুলি জীবনের সঙ্গে এক সুতোয় গাঁথা! তাদের ভবিষ্যত দেশের প্রতিরক্ষার দিকে পরিচালিত হোক বা না হোক, সম্পূর্ণ সম্প্রদায় নির্বিশেষে এদের প্রত্যেকের পৃথক স্বপ্ন এবং লক্ষ্যগুলি অর্জনের জন্য উড়চলো প্রতিটি শিশুর পাশে দাঁড়িয়েছে। এই গোষ্ঠীর সকলের একটি সাধারণ আবেগ হল 'একটি শক্তিশালী জাতি তৈরি করা' যা এর সঙ্গে সংযোগকারী প্রত্যেক ব্যক্তিকে অনুপ্রাণিত করে, প্রত্যেকের মধ্যে সঞ্চারিত হয়। আমরা প্রায়ই প্রতিরক্ষার সঙ্গে যুক্ত কর্মীদের কাছ থেকে এই পরিষেবায় তাদের সন্তানদের অন্তর্ভুক্ত করার জন্য অনুরোধ এবং প্রশ্ন পেয়েছি। এর আগে, udChalo শুধুমাত্র এয়ারলাইন্সের চুক্তির ভিত্তিতে ‘প্রতিরক্ষার জন্য ভাড়া’ অফার করেছিল এবং সরকার কর্তৃক নির্ধারিত সংজ্ঞায় অটল থেকেছিল। udChalo, আজকে একগুচ্ছ পরিষেবা অফার করে এবং এখন সেগুলি সেনা জওয়ানদের পরিবারের কাছে সম্পূর্ণ রূপে প্রসারিত করে৷ আমি নিজে একজন সেনাজওয়ানের সন্তান হওয়ার কারণে, আমি খুব ভালভাবে এই অনুভূতি এবং আন্তরিকতার সঙ্গে একাত্ম হতে পেরেছি”।  


২০১২ সালে এর সূচনা হওয়ার পর, udChalo তার গ্রাহকদের জন্য ভ্রমণ, ফিনান্স, হাউজিং, কনজিউমার ইলেকট্রনিক্স এবং ইউটিলিটি বিল পেমেন্ট সুবিধার পরিষেবাগুলিকে প্রসারিত করেছিল। ১০ বছরের ব্যবধানে স্টার্টআপটি আমাদের সেনা-জওয়ানদের বিশেষ ছাড়ে পণ্য এবং পরিষেবাগুলি পৌঁছে দেওয়ার জন্য সারা দেশে ৭০টিরও বেশি আউটরিচ সেন্টার সহ নিজস্ব শক্তিশালী নেটওয়ার্ক তৈরি করেছে।