Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মহারাষ্ট্রের প্রবাসী বাঙালি দুর্গা পূজা

দেবাঞ্জন দাস; ৩০ সেপ্টেম্বর: নভি মুম্বাই বেঙ্গলি অ্যাসোসিয়েশন (NMBA) হল মুম্বাই ও মহারাষ্ট্রের সবচেয়ে পুরানো এবং সবচেয়ে বড় পুজোগুলির মধ্যে একটি যা তার 43 তম বছর শারদোৎসব উদযাপন করছে, এই বছর সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত - প্র…


দেবাঞ্জন দাস; ৩০ সেপ্টেম্বর: নভি মুম্বাই বেঙ্গলি অ্যাসোসিয়েশন

 (NMBA) হল মুম্বাই ও মহারাষ্ট্রের সবচেয়ে পুরানো এবং সবচেয়ে বড় পুজোগুলির মধ্যে একটি যা তার 43 তম বছর শারদোৎসব উদযাপন করছে, এই বছর সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত - প্রায় 50000 বর্গফুট সিডকো প্রদর্শনী কেন্দ্র, ভাশি, নাভি মুম্বাই-এ সম্পূর্ণ জাঁকজমক সহকারে।


 কোভিড মহামারী জীবনকে সম্পূর্ণরূপে স্থগিত করার পর থেকে এটি সত্যিই একটি দীর্ঘ অপেক্ষা। এই বছরের থিম "মানবতাকে লালন করা, জীবন উদযাপন" দৃশ্যটিকে সম্পূর্ণরূপে ন্যায়সঙ্গত করে।


 সমিতির পক্ষ থেকে বাঙালি ঐতিহ্যবাহী, পরিবেশবান্ধব সুন্দর দেবতার পূজা করা হবে। 16 ফুট মূর্তির ফ্রেমটি ঢালাই করা ফেনার খোদাই দিয়ে সজ্জিত হবে - বাংলার একটি ঐতিহ্যবাহী শিল্প। পুষ্পাঞ্জলি, সন্ধিপূজা, কুমারী পূজা ও সিঁদুর উৎসব সহ সকল আচার অনুষ্ঠান সম্পূর্ণ পবিত্রতার সাথে সম্পন্ন হবে। এ উপলক্ষে কলকাতা থেকে ঢাকি আসছেন।


 উৎসবের পাঁচদিনেই পুরো অঙ্গনে থাকবে উৎসবের আমেজ।


 ভক্তরা একাধিক কর্পোরেট, নন-ফুড এবং ফুড স্টল ঘুরে দেখার সুযোগ পান। মোট 50টি ফুড এবং 40টি নন-ফুড স্টল প্রদর্শন করা হবে।

 কারিগর ও কারিগররা তাদের পণ্য প্রদর্শনের জন্য দূরবর্তী অঞ্চল থেকে আসবেন।


 সপ্তমী থেকে শুরু করে নবমী পর্যন্ত, আমরা প্রসাদ হিসাবে সমস্ত ভক্তদের খিচুড়ি, লাবদা পায়েশ, চাটনি, ভাজা এবং মিষ্টি বিতরণ করব।


 সন্ধ্যায় হবে সমস্ত বাঙালি বিনোদন, যেখানে ইন্ডিয়ান আইডল সেলিব্রিটিরা যেমন ইমন চক্রবর্তী ইত্যাদি,

 নৃত্যনাট্য চন্ডালিকা প্রভৃতি এবং নবোমিতে পারফর্ম করবেন বলিউড গায়ক শান।


 সংক্ষেপে NMBA DURGOTSAV 2022 হল এই বছর আনন্দ করার জায়গা।