Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

শুরু হলো 'শারদ বই পার্বন ২০২২'

দেবাঞ্জন দাস; কলকাতা, ২সেপ্টেম্বর: রাজ্য সরকারের তথ্য ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রকের সহযোগিতায় আসন্ন দুর্গা পূজা উপলক্ষে পাবলিশার্স অ্যান্ড বুকসেলার গিল্ডের উদ্যোগে কলকাতার বইপ্রেমীদের জন্য একটি বইমেলার আয়োজন করেছে - 'শরদবই …


দেবাঞ্জন দাস; কলকাতা, ২সেপ্টেম্বর: রাজ্য সরকারের তথ্য ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রকের সহযোগিতায় আসন্ন দুর্গা পূজা উপলক্ষে পাবলিশার্স অ্যান্ড বুকসেলার গিল্ডের উদ্যোগে কলকাতার বইপ্রেমীদের জন্য একটি বইমেলার আয়োজন করেছে - 'শরদবই পার্বন ২০২২ ' । ২ থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত পশ্চিমবঙ্গ বাংলা একাডেমি, নন্দন ক্যাম্পাসে এই মেলা চলবে । 


শুক্রবার মন্ত্রী ইন্দ্রনীল সেন এবং লেখক শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের উপস্থিতিতে উদ্বোধন হয় । কলকাতাবাসীদের মনে দুর্গাপূজার স্পন্দন তৈরি হওয়ার আগে দশদিনের বইমেলা আয়োজনের চেয়ে সাহিত্য ও কবিতা উদযাপনের জন্য আরও ভাল সময় এবং উপলক্ষ আর হতে পারে না। 


মেলায় আগামী কয়েকদিন সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা ও আবৃত্তির সাক্ষী থাকবে। কয়েক বছর পর আবারও এই মেলা সত্যিই একটি বিশেষ উপলক্ষ। 


পাবলিশার্স অ্যান্ড বুকসেলারস গিল্ডের সাধারণ সম্পাদক সুধাংশু সেখর দে বলেন, "শারদবই পার্বন আমাদের জন্য নতুন কোনো প্রয়াস নয় এবং বিভিন্ন কারণে এটি কয়েক বছরের জন্য বন্ধ ছিল শুধুমাত্র জাঁকজমকের সাথে ফিরে আসার জন্য। আমরা আশা করি তৃষ্ণা মেটাতে পারব। এই উদ্যোগের মাধ্যমে দুর্গাপূজার ঠিক আগে বইপ্রেমীদের মধ্যে। 


ত্রিদিব কুমার চ্যাটার্জি, সাধারণ সম্পাদক, পাবলিশার্স অ্যান্ড বুকসেলারস গিল্ড উল্লেখ করেছেন, "এ বছর ক্রেতারা বিভিন্ন সাংস্কৃতিক অধিবেশন এবং বিখ্যাত ব্যক্তিত্বদের উপস্থিতিতে আকর্ষণীয় বিষয়ের প্যানেল আলোচনার মাধ্যমে মেলাটি উপভোগ করবেন যা দুর্গা পূজার ঠিক আগে একটি উত্সব আকর্ষণ করবে।