Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ইন্ডিয়াট্যুরিজম মুম্বাই ই-বর্জ্য ব্যবস্থাপনার বিষয়ে সচেতনতা সৃষ্টির জন্য ক্রোমা স্টোরের সাথে হাত মিলিয়েছে

২৩ সেপ্টেম্বর: পর্যটন মন্ত্রক, ভারত সরকার 16-30 সেপ্টেম্বর, 2022 পর্যন্ত "স্বচ্ছতা পাখওয়াদা" পরিচ্ছন্নতা পাক্ষিক পালন করছে। স্বচ্ছতা পাখওয়াদা ইন্ডিয়া ট্যুরিজম মুম্বাই-এর অংশ হিসাবে, পশ্চিম ও মধ্য অঞ্চলের পর্যটন মন্ত্…


২৩ সেপ্টেম্বর: পর্যটন মন্ত্রক, ভারত সরকার 16-30 সেপ্টেম্বর, 2022 পর্যন্ত "স্বচ্ছতা পাখওয়াদা" পরিচ্ছন্নতা পাক্ষিক পালন করছে। স্বচ্ছতা পাখওয়াদা ইন্ডিয়া ট্যুরিজম মুম্বাই-এর অংশ হিসাবে, পশ্চিম ও মধ্য অঞ্চলের পর্যটন মন্ত্রকের আঞ্চলিক কার্যালয় ক্রোমার সাথে সহযোগিতা করছে, টাটা গ্রুপ থেকে ভারতের স্বনামধন্য ওমনি-চ্যানেল ইলেকট্রনিক্স খুচরা বিক্রেতা।


 যেহেতু ভোক্তারা উন্নত জীবনের জন্য সর্বশেষ পণ্যগুলিতে আপগ্রেড করছেন, ইন্ডিয়া ট্যুরিজম এবং ক্রোমা এটিকে দায়িত্বশীল ভোগের সংস্কৃতির প্রচারের লক্ষ্যে পরিণত করেছে। ইন্ডিয়া ট্যুরিজম মুম্বাই ই-বর্জ্য সম্পর্কে সচেতনতা তৈরি করতে ক্রোমা স্টোরের সাথে যুক্ত, একটি টাটা এন্টারপ্রাইজ। ই-বর্জ্য ব্যবস্থাপনার মাধ্যমে এটি একটি পদক্ষেপ।


 ইলেকট্রনিক বর্জ্য (ই-বর্জ্য) দেশের দ্রুততম বর্জ্য বর্জ্যের একটি। ক্রমাগত ক্রমবর্ধমান ইলেকট্রনিক্স খাত যা ইলেকট্রনিক যন্ত্রপাতির উচ্চ ব্যবহারের দিকে পরিচালিত করে। দ্রুত অপ্রচলিততা এবং ইলেকট্রনিক্স পণ্যের পরবর্তী আপ-গ্রেডেশন, ভোক্তাদের পুরানো পণ্যগুলি বাতিল করতে বাধ্য করছে, যার ফলে কঠিন বর্জ্য স্রোতে বিশাল ই-বর্জ্য জমা হচ্ছে। ই-বর্জ্য সম্পর্কে আরও সচেতনতা তৈরি করতে এবং ইলেকট্রনিক্স বর্জ্য বর্জন করার ক্ষেত্রে যে চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয় তা বিবেচনা করে এই প্রথমবারের মতো একটি উদ্ভাবনী কার্যক্রম হিসেবে এই উদ্যোগ নেওয়া হয়েছে।


 ইন্ডিয়া ট্যুরিজম মুম্বাই এবং ক্রোমা ই-বর্জ্য ব্যবস্থাপনা সম্পর্কে আরও সচেতনতা এবং দৃশ্যমানতা তৈরি করতে যুক্ত। ক্রোমা স্টোরগুলির সাথে "ই-বর্জ্য সংগ্রহের বাক্স" প্রচারাভিযানের হাইলাইটের মধ্যে রয়েছে বিশেষভাবে ডিজাইন করা ইনক্রেডিবল ইন্ডিয়া এবং ক্রোমা ব্র্যান্ডের "ই-বর্জ্য সংগ্রহের বাক্স" মহারাষ্ট্র এবং মধ্যপ্রদেশ জুড়ে 50+ ক্রোমা স্টোরে একটি ট্যাগলাইন সহ "ভারতকে রাখতে সাহায্য করুন বরাবরের মতো অবিশ্বাস্য"।


 আজ, মানুষের আপগ্রেড এবং নতুন ডিভাইস কেনার তাগিদ বেড়েছে। যাইহোক, যেহেতু লোকেরা প্রতি বছর নতুন এবং আপডেট হওয়া ডিভাইসগুলি কিনে এবং পুরানোগুলি ফেলে দেয়, কেউ অবাক না হয়ে ভাবতে পারে না যে এই অব্যবহৃত টুকরোগুলি পিছনে ফেলে রেখে তারা কী করবে? এই সমস্যা সমাধানে সহায়তা করার জন্য, ইন্ডিয়া ট্যুরিজম মুম্বাই এবং ক্রোমা তাদের গ্রাহকদের তাদের পুরানো ইলেকট্রনিক্সের নিষ্পত্তিতে সহায়তা করার লক্ষ্যে কাজ করে, JustDispose-এর সাথে অংশীদারিত্বে, একটি নিরাপদ এবং পরিবেশ-বান্ধব পদ্ধতিতে ই-বর্জ্য নিষ্পত্তিতে বিশেষজ্ঞ। একজন ব্যক্তি যে ই-বর্জ্য নিষ্পত্তি করেন তার বিনিময়ে ক্রোমা তাদের নামে একটি গাছ লাগান। এই অবিশ্বাস্য ভারত ই-বর্জ্য সংগ্রহের বাক্সগুলি ভারতজুড়ে ক্রোমা স্টোরগুলিতে এক বছরের জন্য স্থাপন করা হবে।


 এটি একটি বছরব্যাপী কার্যক্রম যার লক্ষ্য ই-বর্জ্যের দায়িত্বশীল জমার বিষয়ে সচেতনতা তৈরি করা এবং গ্রাহকদের উত্সাহিত করা।


 অ্যাসোসিয়েশন সম্পর্কে বলতে গিয়ে, ডি ভেঙ্কটেসন, ইন্ডিয়া ট্যুরিজম মুম্বাইয়ের আঞ্চলিক পরিচালক, ভারত সরকারের পর্যটন মন্ত্রকের পশ্চিম ও কেন্দ্রীয় অঞ্চল অফিসের উদ্ধৃতি, “ভারতীয় পর্যটন মুম্বাই সরকারের পর্যটন মন্ত্রকের স্বচ্ছতা পাখওয়াদার সময় ক্রোমার সাথে যুক্ত হতে পেরে আনন্দিত ভারত ই বর্জ্যের নিরাপদ নিষ্পত্তির বিষয়ে সচেতনতা তৈরি করবে এবং এইভাবে মানুষ ও গ্রহকে প্রথমে রাখবে।"


 অ্যাসোসিয়েশন সম্পর্কে বলতে গিয়ে, ক্রোমা-ইনফিনিটি রিটেইল লিমিটেডের এমডি এবং সিইও অভিজিৎ মিত্র বলেছেন, “ক্রোমা-তে, আমরা টেকসই পদ্ধতিতে ই-বর্জ্য ব্যবস্থাপনার প্রয়োজনীয়তা সম্পর্কে সচেতনতা বাড়াতে চেষ্টা করেছি, কারণ গ্যাজেটগুলি এর একটি অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছে। আধুনিক ভারতের জন্য একটি ভাল জীবনধারা। আমরা একটি টেকসই ই-বর্জ্য ব্যবস্থাপনা প্রোগ্রাম অফার করে আমাদের গ্রাহকদের সমর্থন করার চেষ্টা করেছি। "স্বচ্ছতা পাখওয়াদা" পরিচ্ছন্নতা পাক্ষিকের জন্য পর্যটন মন্ত্রকের সাথে আমাদের অংশীদারিত্বের লক্ষ্য হল আরও টেকসই, এবং নিরাপদ ভবিষ্যতের জন্য আমাদের সমর্থন দেখানো এবং দেখানো যে কীভাবে ইনক্রেডিবল ইন্ডিয়া প্রোগ্রাম এবং ক্রোমার ই-বর্জ্য ব্যবস্থাপনা কর্মসূচির মধ্যে সহযোগিতা হতে পারে। এই এলাকায় রূপান্তরমূলক ফলাফল।"


 ক্রোমা জুহু স্টোরে 24শে সেপ্টেম্বর বিকেল 3 টায় প্রকল্পটি উদ্বোধন করা হবে।