Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মেটা ইমারসিভ লার্নিং এর সাথে অংশীদারিত্বে Simplilearn স্পার্ক AR স্টুডিওতে প্রোগ্রাম চালু করেছে

২৯ সেপ্টেম্বর : Simplilearn, একটি বিশ্বব্যাপী ডিজিটাল দক্ষতা প্রশিক্ষণ প্রদানকারী, মেটা ইমারসিভ লার্নিং-এর সাথে অংশীদারিত্ব ঘোষণা করেছে যাতে Spark AR চালু করা যায়। যাতে অগমেন্টেড রিয়েলিটি ব্যবহার করে মৌলিক প্রভাব তৈরি করার জন্…


 ২৯ সেপ্টেম্বর : Simplilearn, একটি বিশ্বব্যাপী ডিজিটাল দক্ষতা প্রশিক্ষণ প্রদানকারী, মেটা ইমারসিভ লার্নিং-এর সাথে অংশীদারিত্ব ঘোষণা করেছে যাতে Spark AR চালু করা যায়। যাতে অগমেন্টেড রিয়েলিটি ব্যবহার করে মৌলিক প্রভাব তৈরি করার জন্য প্রয়োজনীয় দক্ষতাগুলির একটি বিস্তৃত উপলব্ধি প্রদান করা যায়। মেটা ইমারসিভ লার্নিং-এর মাধ্যমে, মেটা পরবর্তী প্রজন্মের নির্মাতাদের বিকাশে সাহায্য করতে, উচ্চ মানের নিমজ্জিত অভিজ্ঞতার জন্য অর্থায়ন করতে এবং প্রযুক্তির মাধ্যমে শেখার অ্যাক্সেস বাড়াতে $150 মিলিয়ন বিনিয়োগ করছে। এই কোর্সগুলি ভারত, মার্কিন যুক্তরাষ্ট্র, ইউরোপ, মধ্য-প্রাচ্য এবং অন্যান্য মূল বাজারে চালু করা হবে এবং শিক্ষার্থীদের ইন্টারেক্টিভ এবং আকর্ষক ব্যবহারকারীর অভিজ্ঞতা এবং প্রভাব তৈরির মূল বিষয়গুলি বুঝতে সাহায্য করবে৷ শিক্ষার্থীরা তাদের কেরিয়ার শুরু বা বৃদ্ধি করার জন্য স্পার্ক এআর স্টুডিওর 3D মডেলিং, টেক্সচার এবং অন্যান্য বৈশিষ্ট্যের ব্যবহার আয়ত্ত করতে সক্ষম হবে।


 প্রোগ্রামটি সফ্টওয়্যার ডেভেলপার, ডিজিটাল মার্কেটার, অ্যানিমেটর, এআই ইঞ্জিনিয়ার, 2-3 বছর কাজ করেছেন এমন ব্যক্তি, শেষ বর্ষের ছাত্র এবং AR-তে ক্যারিয়ার গড়তে চান এমন কারও জন্য সবচেয়ে উপযুক্ত। এই দক্ষতাগুলিতে দুর্দান্ত অ্যাক্সেস দেওয়ার আশায় প্রোগ্রামটি বিনামূল্যে হবে৷ প্রোগ্রামটি সমাপ্ত হওয়ার পরে, ব্যক্তিরা Simplilearn থেকে একটি কোর্স সমাপ্তির শংসাপত্র পাওয়ার সুযোগ পাবেন এবং স্পার্ক AR কোর্স শিক্ষার্থীদের ডিজিটাল অর্থনীতিতে উন্নতি করার জন্য উচ্চ দক্ষতার সুযোগ প্রদান করবে। এআর ফান্ডামেন্টাল এবং এআর প্রো-এর অন্য দুটি প্রোগ্রাম নভেম্বর 2022-এ প্রকাশিত হবে।


 এই প্রোগ্রামে AR এর পরিচিতি, স্পার্ক AR এর সাথে প্রভাব তৈরি করার প্রাথমিক বিষয়, বিশ্বের সাথে আপনার AR ইফেক্ট শেয়ার করা এবং AR ক্রিয়েটরদের জন্য পরবর্তী বিষয়গুলি কভার করা হবে। অগমেন্টেড রিয়েলিটি কোর্সে 90 মিনিটের ভিডিও কন্টেন্ট রয়েছে যা স্পার্ক এআর-এর সম্পূর্ণ ধারনা পেতে সাহায্য করবে। এই অগমেন্টেড রিয়েলিটি ট্রেনিং কোর্সের ভিডিওগুলি বিশেষজ্ঞ প্রশিক্ষকদের দ্বারা তৈরি করা হয়েছে যারা এই ক্ষেত্রে ব্যাপক অভিজ্ঞতার সাথে শিল্পের নেতা। তারা বিভিন্ন শিক্ষার্থীর চাহিদা সম্পর্কে সচেতন এবং শিখতে সহজ হওয়ার জন্য প্রোগ্রামটি ডিজাইন করেছে।


 অনুষ্ঠানে বক্তৃতা করতে গিয়ে, সিম্পলিলার্নের প্রতিষ্ঠাতা ও সিইও কৃষ্ণ কুমার বলেন, “কৃত্রিম বুদ্ধিমত্তা, ভার্চুয়াল রিয়েলিটি এবং অগমেন্টেড রিয়েলিটি জীবনের সকল ক্ষেত্রে আরও ব্যাপক হয়ে উঠছে। যেহেতু এই প্রযুক্তিগুলি কাজগুলি গ্রহণ করে, শিল্প জুড়ে সেগুলি তৈরি এবং পরিচালনা করার জন্য যোগ্য পেশাদারদের প্রয়োজন৷ অতএব, এই উত্তেজনাপূর্ণ ক্ষেত্রের সুযোগ আগামী বছরগুলিতে ব্যাপক হবে। একই সাথে সঙ্গতি রেখে, আমরা ফ্রেশার এবং পেশাদারদের মধ্যে AR/VR-এর প্রোগ্রামগুলির মাধ্যমে তাদের কর্মজীবনে উন্নত করার চাহিদা প্রত্যক্ষ করেছি। আমরা আমাদের SkillUp প্ল্যাটফর্মে Meta-এর সাথে অংশীদারিত্বে এই প্রোগ্রামটি বিনামূল্যে অফার করছি যাতে শিক্ষার্থীরা এবং AR/VR উত্সাহীরা কোন খরচ ছাড়াই ধারণা এবং উন্নত দক্ষতা সম্পর্কে গভীর উপলব্ধি অর্জন করতে পারে। Simplilearn সর্বদাই তার শিক্ষার্থীদের শিল্পের প্রাসঙ্গিক প্রোগ্রামগুলি প্রদান করতে প্রতিশ্রুতিবদ্ধ যাতে তাদের শিল্প বক্ররেখা থেকে এগিয়ে থাকতে এবং তাদের নিজ নিজ কর্মজীবনে শ্রেষ্ঠত্ব অর্জন করতে সহায়তা করে। অংশীদারিত্বের সাথে সামঞ্জস্য রেখে, আমরা 2023 সালের মার্চের মধ্যে এই ভবিষ্যৎ-কেন্দ্রিক প্রোগ্রামের জন্য 1 লাখের বেশি তালিকাভুক্তির লক্ষ্য রাখি।"


 Simplilearn 3000 টিরও বেশি লাইভ ক্লাস পরিচালনা করে, গড়ে 70,000 জন শিক্ষার্থী যারা একসাথে প্ল্যাটফর্মে প্রতি মাসে 500,000 ঘণ্টার বেশি সময় ব্যয় করে। Simplilearn দ্বারা অফার করা প্রোগ্রামগুলি শিক্ষার্থীদের জনপ্রিয় ডোমেনে দক্ষতা বৃদ্ধি এবং প্রত্যয়িত হওয়ার সুযোগ দেয়।