Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

নন্দীগ্রামে নতুন ব্লক কমিটি মানতে নারাজ,গণ ইস্তফার হুমকি তৃণমূলের একাংশের

নন্দীগ্রামঃ গতকালই পূর্ব মেদিনীপুর জেলার তমলুক ও কাঁথি সাংগঠনিক জেলার তৃনমূলের সর্বস্তরের কমিটি ঘোষণা করা হয়েছে। এরই মধ্যে নন্দীগ্রাম ১ ব্লকের সভাপতি করা হয়েছে বাপ্পাদিত্য গর্গকে এবং নন্দীগ্রাম ২ ব্লকের সভাপতি করা হয়েছে অরুনাভ ভূ…



নন্দীগ্রামঃ গতকালই পূর্ব মেদিনীপুর জেলার তমলুক ও কাঁথি সাংগঠনিক জেলার তৃনমূলের সর্বস্তরের কমিটি ঘোষণা করা হয়েছে। এরই মধ্যে নন্দীগ্রাম ১ ব্লকের সভাপতি করা হয়েছে বাপ্পাদিত্য গর্গকে এবং নন্দীগ্রাম ২ ব্লকের সভাপতি করা হয়েছে অরুনাভ ভূইয়া কে। আর তাতেই ক্ষোভে ফুঁসছে নন্দীগ্রামের তৃনমূল নেতা কর্মীরা। রীতিমতো তারা গণ ইস্তফার হুঁশিয়ারি দিয়েছেন।


মমতা বন্দ্যোপাধ্যায়ের অত্যন্ত কাছের ও নন্দীগ্রাম বিধানসভা ভোটে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রধান ইলেকশন এজেন্ট সেখ সুফিয়ান তিনি বলছেন তাদের সঙ্গে কোন আলোচনা করা হয়নি। যার ফলে এই ধরনের সিদ্ধান্ত নেওয়াতে ক্ষোভে ফুঁসছে নন্দীগ্রামের তৃণমূল কর্মীরা, এতে শুভেন্দু অধিকারী কে পঞ্চায়েত নির্বাচনের আগে সুবিধা পাইয়ে দেওয়া হচ্ছে। যারা গত বিধানসভা ভোটে শুভেন্দু অধিকারীর হয়ে কাজ করেছে প্রাচীরের ওপাশে বসে রয়েছিল তাদেরকে আজকে পদ দেওয়া হল তারই বিরুদ্ধে ক্ষোভ কর্মীদের। রাজ্য নেতৃত্বের এহেন সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ মুখর হয়েছে নন্দীগ্রামের এক ঝাঁক নেতৃত্ব ও কর্মীরা। তাদের তালে তাল মিলিয়েছে পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের সহকারী সভাধিপতি।

শেখ সুফিয়ান 

নন্দীগ্রামে এক ও দুই ব্লকের তৃনমূলের নতুন সভাপতি ঘোষণা হাওয়ায় ক্ষোভ তৃনমূলের সুফিয়ান গোষ্ঠীর। সুফিয়ান গোষ্ঠীর ঘোষণা এক সপ্তাহের মধ্যে রাজ্য সিদ্ধান্ত বিবেচনা না করলে তৃনমূল দল থেকে গণপদত্যাগ করবে সুফিয়ান গোষ্ঠীর নেতারা। নন্দীগ্রাম একনম্বর ব্লকের সভাপতি বাপ্পাদিত্য গর্গ নন্দীগ্রাম দুই নাম্বার ব্লকের নতুন সভাপতি অরুণাভ ভুঁয়া যারা সবাই সুফিয়ান বিরোধি গোষ্টী বলে পরিচিত। সুফিয়ান তার অনুগামী দের নিয়ে রুদ্ধদ্বার বৈঠক করার পরে গণ পদত্যাগ করার সিদ্ধান্ত জানান সংবাদ মাধ্যম এর কাছে। 


অপর দিকে তমলুক সাংগাঠনিক জেলার তৃনমূলের চেয়ারম্যান পীযুষ কান্তি ভূইয়া  নবনির্বাচিত ব্লক সভাপতি দের সংবর্ধনা দেন। তিনি জানান, দলনেত্রী, রাজ্য ও জেলা কমিটি আলোচনা করে ব্লক কমিটি গঠন করেছে। যারা ইস্তফার কথা বলছেন তাদের শুভবুদ্ধির বিকাশ হোক, দলের নিয়ম মেনে কাজ করুক এটাই বলবো  এখন দেখার এই অভিযোগকে আগামীদিনে দল কতটা গুরুত্ব দেয়।।