Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

শিক্ষক দিবসে শিক্ষকদের যত্নবান, নিষ্ঠাবান হওয়ার আহ্বান

পূর্ব মেদিনীপুরঃ বর্তমান সময়ে শিক্ষা ব্যবস্থা নিয়ে যেভাবে আলোচিত হচ্ছে তাতে করে শিক্ষকদের যত্নবান, নিষ্ঠাবান, ছাত্র প্রিয় শিক্ষক হিসাবে গড়ে ওঠার আহ্বান অতিথিদের। ৫ সেপ্টেম্বর শিক্ষক দিবস হিসাবে রাজ্যের বিভিন্ন জেলার পাশাপাশি পূর্…

 


পূর্ব মেদিনীপুরঃ বর্তমান সময়ে শিক্ষা ব্যবস্থা নিয়ে যেভাবে আলোচিত হচ্ছে তাতে করে শিক্ষকদের যত্নবান, নিষ্ঠাবান, ছাত্র প্রিয় শিক্ষক হিসাবে গড়ে ওঠার আহ্বান অতিথিদের। ৫ সেপ্টেম্বর শিক্ষক দিবস হিসাবে রাজ্যের বিভিন্ন জেলার পাশাপাশি পূর্ব মেদিনীপুর জেলায় সাড়ম্বরে পালিত হচ্ছে। শিক্ষক ছাত্রের মধ্যে সুসম্পর্ক সুদৃঢ় হোক, শিক্ষা ব্যবস্থার উন্নয়ন ঘটুক এই বার্তা এদিন তুলে ধরা হয় শিক্ষক থেকে ছাত্রদের সামনে। শিক্ষকদের সম্মান জানাতে প্রতিবছর রাজ্য সরকারের পক্ষ থেকে শিক্ষারত্ন পুরস্কার প্রদান করা হয়। এবছর পূর্ব মেদিনীপুর জেলার দুই কৃতী শিক্ষক  ড. মৌসম মজুমদার ও কমলকুমার পন্ডা। এদিন তমলুকে জেলাশাসকের দপ্তরে এক অনুষ্ঠানের মধ্যদিয়ে সেই সম্মান তুলে দেন জেলাশাসক পূর্ণেন্দু মাজী।

শিক্ষক কমল কুমার পন্ডা

 শিক্ষারত্ন পুরস্কার প্রাপ্ত দুই শিক্ষক ছাড়াও জেলার কয়েকজন শিক্ষককে শিক্ষক দিবসের সম্মান জানানো হয়। পাশাপাশি এদিন জেলার প্রাথমিক, মাধ্যমিক,  উচ্চমাধ্যমিক,  কলেজ গুলির পাশাপাশি  ব্লকে ব্লকে শিক্ষক সংগঠনের পক্ষ থেকেও এই দিনটি মর্যাদার সাথে পালিত হয়৷ শিক্ষারত্ন সম্মান ও শিক্ষক দিবসে শিক্ষকরা সম্মানিত হতে পেরে ভীষন খুশি তারা।
শিক্ষক ড. মৌসম মজুমদার 

তবে বর্তমান প্রজন্মের পড়ুয়াদের সঠিক দিশা দেখানোর বার্তা তুলে ধরেন অতিথিরা। শিক্ষকরা গড়তে পারে একটি সুন্দর সমাজ। আর সেই কাজের জন্য তাদের এগিয়ে আসতে হবে।।