Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পুজোর মুখে পূর্ব মেদিনীপুর জেলা জুড়ে বিভিন্ন মিষ্টি দোকান ও অন্যান্য খাবার দোকানে হানা খাদ্য সুরক্ষা দফতরের

বাঙালির প্রাণের উৎসব দুর্গাপুজো। দুর্গাপুজোয় বাঙালি ঘুরে বেড়িয়ে মন্ডপে মন্ডপে ঠাকুর দেখতে পছন্দ করে। ঠাকুর দেখার পাশাপাশি আড্ডা ও খাওয়া দাওয়া ছাড়া পুজো অসম্পূর্ণ।  শুধু তাই নয় বর্তমান সময়ে পুজোর কটা দিন বাড়িতে রান্নাবান…



 বাঙালির প্রাণের উৎসব দুর্গাপুজো। দুর্গাপুজোয় বাঙালি ঘুরে বেড়িয়ে মন্ডপে মন্ডপে ঠাকুর দেখতে পছন্দ করে। ঠাকুর দেখার পাশাপাশি আড্ডা ও খাওয়া দাওয়া ছাড়া পুজো অসম্পূর্ণ।  শুধু তাই নয় বর্তমান সময়ে পুজোর কটা দিন বাড়িতে রান্নাবান্নার পাট চুকিয়ে বাইরে খাওয়া-দাওয়া করতে পছন্দ করে উৎসবে মাতোয়ারা মানুষজন।



পুজোর জন্য প্রতিটি রেস্তোরাঁ খাবার দোকান সহ মিষ্টি দোকানে বিশেষ মিষ্টি বা বিশেষ পদের আয়োজন করা হয়। কিন্তু সেই সমস্ত মিষ্টি বা বিশেষ পদ স্বাস্থ্যসম্মত কিনা তা এবার খতিয়ে দেখতে জেলা জুড়ে হানা খাদ্য সুরক্ষা দফতরের। পুজোর কটা দিন উৎসব প্রিয় মানুষজন যাতে স্বাস্থ্যসম্মত মিষ্টি থেকে খাবার দাবার মিষ্টি দোকান ও রেস্তোরা থেকে পেতে পারে তা নিশ্চিত করতে উদ্যোগী জেলা খাদ্য সুরক্ষা দপ্তর।




পূর্ব মেদিনীপুর জেলার সদর শহর তমলুকের পাশাপাশি কোলাঘাট হলদিয়া এগরা সহ বিভিন্ন জায়গায় খাদ্য সুরক্ষা দপ্তর সহ অন্যান্য দপ্তর দোকানে দোকানে ঘুরে দেখলেন। তমলুক শহরের একাধিক মিষ্টি দোকানে মিষ্টির গুণগত মান বা মিষ্টি স্বাস্থ্যসম্মত উপায়ে প্রস্তুত হচ্ছে কিনা তা খতিয়ে দেখতে হানা দিল খাদ্য সুরক্ষা দপ্তর। 

এ বিষয়ে জেলা খাদ্য সুরক্ষা আধিকারিক মিনু কুন্ডু জানান, ' দুর্গাপুজোয় ঠাকুর দেখতে বেরিয়ে, মানুষ যেন স্বাস্থ্যকর খাবার দাবার দোকান থেকে কিনতে পারে তা সুনিশ্চিত করতে এই অভিযান। পুজোর সময় বিভিন্ন ধরনের মিষ্টি বিক্রি হয়, মিষ্টিতে অনেক সময় কেমিক্যাল বা রং মিশিয়ে রংচঙ্গে করা হয়। যা মানুষের স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকার। অনেক এছাড়াও অনেক মিষ্টি দোকানে বাসি নষ্ট হয়ে যাওয়া খাবার না খেলে তাকেই আবার কাস্টমারদের দেওয়া হয়। এসব যাতে না হয় তার জন্য এই অভিযান।