Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পুজোয় কোর্ট বন্ধ থাকলেও সাধারণ মানুষকে পরিষেবা দিতে খোলা হলো "আইনি স্বাক্ষরতা স্টল

তমলুকঃ সুপ্রিমকোর্টের নির্দেশে পুজোর কয়েকটা দিন সাধারণ মানুষকে আইনি পরিষেবা দিতে জেলায় জেলায় " আইনি স্বাক্ষরতা স্টল" খুলতে হবে। সেই নির্দেশ মতো বৃহস্পতিবার রাতে পূর্ব মেদিনীপুর জেলাআইনি পরিষেবা কর্তৃপক্ষের পক্ষ থেকে ত…



তমলুকঃ সুপ্রিমকোর্টের নির্দেশে পুজোর কয়েকটা দিন সাধারণ মানুষকে আইনি পরিষেবা দিতে জেলায় জেলায় " আইনি স্বাক্ষরতা স্টল" খুলতে হবে। সেই নির্দেশ মতো বৃহস্পতিবার রাতে পূর্ব মেদিনীপুর জেলাআইনি পরিষেবা কর্তৃপক্ষের পক্ষ থেকে তমলুকে খোলা হলো "আইনি স্বাক্ষরতা স্টল"। পুজোর কয়েকটা দিন কোর্ট বন্ধ থাকবে। যারা আইনি জটিলতায় সমস্যায় পড়বেন তাদের এই স্টল থেকে আইনজীবী, বিচারপতিরা সহযোগিতা করবেন একেবারে বিনামূল্যে।এই কয়েকটা দিন নানা সমস্যার সম্মুখিন হতে পারে সাধারন মানুষ। তাদের উভয়পক্ষ নিয়ে সরকারি নিয়ম মেনেই মধ্যস্থতার মাধ্যমে সমস্যার সমাধান করা হবে। স্টল প্রতিদিন ৫ টা থেকে রাত্রি ৮ পর্যন্ত খোলা থাকবে। তমলুকের নটিবয় ক্লাবের পুজো মন্ডপের সামনে খোলা হয়েছে " আইনি স্বাক্ষরতা স্টল"।

আইনি সাক্ষরতা স্টলের উদ্বোধন করেন পূর্ব মেদিনীপুর জেলা আদালতের জেলা বিচার গোপাল চন্দ্র কর্মকার। এছাড়া উপস্থিত ছিলেন অন্যান্য বিচারপতি এবং আইনজীবীরা। এদিন পূজো মণ্ডপের প্রতিমা ও ঘুরে দেখেন।

জেলা আইনি পরিষেবা কর্তৃপক্ষের সচিব সমরেশ বেরা জানান, পুজোর কয়েকটা দিন কোর্ট কাজকর্ম বন্ধ থাকে। ফলে পুজোর সময় নানা ধরনের আইনি সমস্যার সম্মুখিন হন সাধারণ মানুষ। সেই সমস্ত সমস্যা যাতে দূর করা যায় তার জন্য এই ধরনে স্টল খোলা হয়েছে। স্টলে প্রতিদিন আইনজীবী থেকে বিচারপতি সকলেই থাকবেন। যাতে সাধারণ মানুষের সমস্যা দূর করা সম্ভব হয় তার জন্য এই উদ্যোগ।