Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বিএসএফ আইসিপি পেট্রাপোলে যাত্রীবাহী বাস থেকে বাংলাদেশি মুদ্রা উদ্ধার করেছে

দেবাঞ্জন দাস; ৭ অক্টোবর: গত ৫ অক্টোবর দক্ষিণবঙ্গ সীমান্তের আইসিপি পেট্রাপোল, ১৭৯ ব্যাটালিয়ন, সেক্টর কলকাতার ঘটনা। জোরালো সংবাদের ভিত্তিতে কাজ করে কর্তব্যরত জোয়ানরা কলকাতা থেকে ঢাকাগামী যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে ৩ জনের ক…



দেবাঞ্জন দাস; ৭ অক্টোবর: গত ৫ অক্টোবর দক্ষিণবঙ্গ সীমান্তের আইসিপি পেট্রাপোল, ১৭৯ ব্যাটালিয়ন, সেক্টর কলকাতার ঘটনা। জোরালো সংবাদের ভিত্তিতে কাজ করে কর্তব্যরত জোয়ানরা কলকাতা থেকে ঢাকাগামী যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে ৩ জনের কাছ থেকে ৭ লাখ বাংলাদেশি টাকা উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত পাচারকারীরা হল তপন দাস (চালক), প্রশান্ত দত্ত (বাস কন্ডাক্টর) এবং সুশান্ত দাস (সহকারী), উত্তর ২৪ পরগনার বাসিন্দা৷ এসব মুদ্রা পাচারকারীরা অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে নিয়ে যাচ্ছিল।

 জিজ্ঞাসাবাদে তারা জানায় যে তারা এই নগদ টাকা কলকাতার ডানলপের বাসিন্দা লিটন ঘোষের কাছ থেকে নিয়েছিল এবং বাংলাদেশের ঢাকায় শ্যামলী পরিবহনের অফিসে হস্তান্তর করার কথা ছিল। কিন্তু বাসে তল্লাশির সময় বিএসএফ তাদের কাছ থেকে এই নগদ টাকা জব্দ করে।

 গ্রেফতার চোরাকারবারী এবং জব্দকৃত বাংলাদেশী টাকা পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কাস্টম অফিস পেট্রাপোলে হস্তান্তর করা হয়েছে।

 ১৭৯ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার বলেন যে ভারত-বাংলাদেশ সীমান্তে চোরাচালান রোধে সীমান্ত নিরাপত্তা বাহিনী কঠোর ব্যবস্থা নিচ্ছে। তিনি আরও বলেন, এ ধরনের চোরাচালানের সঙ্গে আরও অনেকে জড়িত থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে, এ জন্য আমাদের গোয়েন্দা বিভাগ অব্যাহতভাবে তদন্ত করছে।