Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

আইআরসিটিসির (IRCTC) সঙ্গে জুটি বেঁধে CASHe পশ্চিমবঙ্গে লঞ্চ করল ‘ট্র্যাভেল নাও পে লেটার’ (TNPL) সুবিধা

কলকাতা, ১৮ অক্টোবর ২০২২: ভারতের অগ্রগণ্য ক্রেডিটপ্রধান, AI চালিত আর্থিক স্বাচ্ছন্দ্যের প্ল্যাটফর্ম CASHe আজ ভারতের বৃহত্তম ই-কমার্স কোম্পানি ইন্ডিয়ান রেলওয়েজ ক্যাটারিং অ্যান্ড টুরিজম কর্পোরেশন (IRCTC)-এর সঙ্গে তাদের জুটি বাঁধার …


 কলকাতা, ১৮ অক্টোবর ২০২২: ভারতের অগ্রগণ্য ক্রেডিটপ্রধান, AI চালিত আর্থিক স্বাচ্ছন্দ্যের প্ল্যাটফর্ম CASHe আজ ভারতের বৃহত্তম ই-কমার্স কোম্পানি ইন্ডিয়ান রেলওয়েজ ক্যাটারিং অ্যান্ড টুরিজম কর্পোরেশন (IRCTC)-এর সঙ্গে তাদের জুটি বাঁধার কথা ঘোষণা করল। এই ঘোষণা অনুযায়ী আইআরসিটিসি রেল কানেক্ট অ্যাপে CASHe এখন যাত্রা করে পরে পেমেন্ট (TNPL) করার বিকল্প দেবে। এর ফলে পশ্চিমবঙ্গ থেকে ভারতীয় রেলে যাত্রা করেন যাঁরা, তাঁরা তাৎক্ষণিকভাবে টিকিট কেটে পরে তিন থেকে ছমাসের সুবিধাজনক ইএমআইতে টাকা দেওয়ার সুযোগ পাবেন। CASHe ব্যবহারকারীদের ধার নেওয়া এবং খরচ করার ধরনের এক বিশ্লেষণ অনুযায়ী যে দশটা রাজ্য সবচেয়ে বেশি পরিমাণে যাত্রার প্রয়োজন মেটাতে ধারের সুবিধা নেয়, পশ্চিমবঙ্গ তার অন্যতম। ওই বিশ্লেষণ আরও বলেছে, পশ্চিমবঙ্গ থেকে নেওয়া মোট ধারের এক উল্লেখযোগ্য অংশ থাকে ট্র্যাভেল লোনে।


CASHe-র TNPL বিকল্পের কারণে আইআরসিটিসি ট্র্যাভেল অ্যাপে রেলের টিকিট কাটা এবং দাম দেওয়া ভারতীয় রেলের লক্ষ লক্ষ যাত্রীর পক্ষে আরও সহজ ও নির্ঝঞ্ঝাট হয়ে যাবে। ইএমআই পেমেন্টের বিকল্প আইআরসিটিসি ট্র্যাভেল অ্যাপের চেক আউট পেজে যাত্রীরা সংরক্ষিত ও তৎকাল টিকিট কাটার জন্য পাবেন। CASHe-র TNPL পেমেন্ট বিকল্প এক মসৃণ ইউজার অভিজ্ঞতা দেয়, কারণ স্বয়ংক্রিয়ভাবে সব ইউজারই TNPL বিকল্প পান কোনো ডকুমেন্টেশন ছাড়াই।


আইআরসিটিসি ভারতীয় রেলের এক সহায়ক সংস্থা যারা ক্যাটারিং, টুরিজম ও অনলাইন টিকেটিং ব্যবস্থা সামলায়। আইআরসিটিসি ট্র্যাভেল অ্যাপটার ৯০ মিলিয়নের বেশি ডাউনলোড হয়েছে এবং ওই অ্যাপের মাধ্যমে প্রতিদিন ১.৫ মিলিয়নের বেশি রেল টিকিট বুকিং হয়।


 ভি রমণ কুমার, ফাউন্ডার চেয়ারম্যান, CASHe, বললেন “এটা আইআরসিটিসির সঙ্গে ভারতের এই ধরনের সবচেয়ে বড় TNPL এমবেডেড ইএমআই পেমেন্ট যাত্রা। আমি আনন্দের সঙ্গে বলছি যে আইআরসিটিসির সঙ্গে আমাদের সংযোগ ডিজিটাইজড ইএমআই পেমেন্ট দেশের আরও বেশি মানুষের কাছে পৌঁছে দেওয়া এবং দ্রুততর করার দিকে আরও এক পদক্ষেপ। এই জুটি CASHe-র পক্ষেও বিরাট সুযোগ আইআরসিটিসির লক্ষ লক্ষ ক্রেতাদের কাছে পৌঁছনোর এবং তাঁদের এখন যাত্রা করে সহজ ইএমআইতে রেল টিকিটে দাম মেটানোর সুবিধা দেওয়ার। এই সেগমেন্টের চোখে পড়ার মত উন্নতি হয়েছে এবং যাত্রীদের দিক থেকে বার্তাটা পরিষ্কার। তাঁরা তাঁদের যাত্রার টাকা কিস্তিতে মেটানোর বিকল্প চান। CASHe-র TNPL-এর মাধ্যমে আমরা চেক আউটের জায়গায় ক্রেতাদের টাকা মেটানোর সুবিধা ও নমনীয়তা উল্লেখযোগ্যভাবে বাড়াতে পারব, ফলে ক্রেতা অভিজ্ঞতার উন্নতি হবে।”


CASHe-র ব্যবস্থার অনন্যতা রয়েছে তার নিজস্ব AI-ভিত্তিক অ্যালগরিদম প্ল্যাটফর্মে, যার নাম সোশাল লোন কোশেন্ট (SLQ)। SLQ একজন ঋণগ্রহীতার ঝুঁকি হিসাব করে ইউজারের সোশাল ও মোবাইল ডেটা ফুটপ্রিন্ট দিয়ে। ফলে যাঁরা সাধারণ ঋণ নেওয়ার উপযুক্ত বলে বিবেচিত হন না তাঁরাও ধারের সুবিধা পেয়ে যান। দ্রুততর ধারের সিদ্ধান্ত জানানো ছাড়াও SLQ CASHe-কে মসৃণভাবে সমাজের আর্থিকভাবে বিচ্ছিন্ন অংশে অব্যবহৃত বাজার দখল করার সুযোগ দিচ্ছে। CASHe-র সাধ্যের মধ্যে থাকা সুদের হার, তাৎক্ষণিক প্রোসেসিং এবং নমনীয় রিপেমেন্ট বিকল্প তাকে ভারতের সবচেয়ে পছন্দের ডিজিটাল ক্রেডিট প্ল্যাটফর্ম করে তুলেছে।