Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

সরকারি-বেসরকারি অংশীদারিত্বে দীনদয়াল বন্দরে টুনা-টেকরা কন্টেনার টার্মিনালটির উন্নয়ন প্রস্তাব অনুমোদিত কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে

দেবাঞ্জন দাস, কলকাতা, ১৩ অক্টোবর : সরকারি-বেসরকারি অংশীদারিত্বে দীনদয়াল বন্দরে টুনা-টেকরা কন্টেনার টার্মিনালটির উন্নয়ন প্রস্তাব অনুমোদিত কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে।  বিল্ড, অপারেট অ্যান্ড ট্রান্সফার (বোট)-এর ভিত্তিতে দীনদয়াল বন্…

 


দেবাঞ্জন দাস, কলকাতা, ১৩ অক্টোবর : সরকারি-বেসরকারি অংশীদারিত্বে দীনদয়াল বন্দরে টুনা-টেকরা কন্টেনার টার্মিনালটির উন্নয়ন প্রস্তাব অনুমোদিত কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে।

  বিল্ড, অপারেট অ্যান্ড ট্রান্সফার (বোট)-এর ভিত্তিতে দীনদয়াল বন্দরের টুনা-টেকরা কন্টেনার টার্মিনালটির উন্নয়ন সম্পর্কিত একটি প্রস্তাব অনুমোদিত হল প্রধানমন্ত্রী  নরেন্দ্র মোদীর নেতৃত্বে অনুষ্ঠিত কেন্দ্রীয় মন্ত্রিসভার অর্থনৈতিক বিষয় সংক্রান্ত কমিটির বৈঠকে। প্রকল্পটি রূপায়িত হবে সরকারি-বেসরকারি অংশীদারিত্বে।


এই প্রকল্পে ছাড় বা সুবিধার প্রসারে ব্যয়ের পরিমাণ ধরা হয়েছে ৪,২৪৩ কোটি ৬৪ লক্ষ টাকা। অন্যদিকে, ছাড় বা সুবিধা দেওয়ার সঙ্গে যুক্ত কর্তৃপক্ষের প্রয়োজনীয় সুযোগ-সুবিধা গড়ে তুলতে ব্যয়ের পরিমাণ ২৯৬ কোটি ২০ লক্ষ টাকার মতো দাঁড়াবে বলে অনুমান করা হচ্ছে।


প্রকল্পটি চালু হলে কন্টেনার কার্গো চলাচলের বিষয়টি ভবিষ্যতে আরও গতিপ্রাপ্ত হবে বলে আশা করা হচ্ছে।


প্রসঙ্গত উল্লেখ্য, দীনদয়াল বন্দরটি হল ভারতের ১২টি প্রধান প্রধান বন্দরের অন্যতম। এটি অবস্থিত গুজরাটের কচ্ছ এলাকার পশ্চিম উপকূল বরাবর। এই বন্দরটি থেকে জম্মু ও কাশ্মীর, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, রাজস্থান এবং উত্তরপ্রদেশে প্রাথমিক পরিষেবা সম্প্রসারিত হবে।