Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

HFCL 5G আউটডোর স্মল সেল প্রোডাক্ট ডেভেলপমেন্টের জন্য Qualcomm-এর সাথে সহযোগিতা

দেবাঞ্জন দাস : HFCL লিমিটেড ঘোষণা করেছে যে HFCL এর 5G আউটডোর স্মল সেল পণ্যগুলির ডিজাইন এবং বিকাশের জন্য Qualcomm Technologies Inc. এর সাথে একটি চুক্তি করেছে৷ এর 5G কৌশলের ধারাবাহিকতায়, 5G আউটডোর স্মল সেল পণ্যগুলিতে HFCL-এর বি…



দেবাঞ্জন দাস : HFCL লিমিটেড ঘোষণা করেছে যে HFCL এর 5G আউটডোর স্মল সেল পণ্যগুলির ডিজাইন এবং বিকাশের জন্য Qualcomm Technologies Inc. এর সাথে একটি চুক্তি করেছে৷ এর 5G কৌশলের ধারাবাহিকতায়, 5G আউটডোর স্মল সেল পণ্যগুলিতে HFCL-এর বিনিয়োগ 5G নেটওয়ার্কগুলির দ্রুত রোলআউট, উন্নত 5G ব্যবহারকারীর অভিজ্ঞতা এবং 5G স্পেকট্রামের আরও দক্ষ ব্যবহার সক্ষম করবে।


 উচ্চতর স্পেকট্রাম ব্যান্ডের প্রবর্তনের কারণে ছোট সেলগুলি 5G নেটওয়ার্কে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে, যা বৃহত্তর ট্র্যাফিক ভলিউমকে সমর্থন করার জন্য ঘন নেটওয়ার্ক স্থাপনের প্রয়োজন। ছোট কোষ স্থাপনাগুলি এমন জায়গায় কভারেজ বাড়াতে সাহায্য করে যেখানে বিদ্যমান ম্যাক্রো কোষগুলিতে কভারেজের ছিদ্র বা কালো দাগ রয়েছে বা যেখানে কভারেজ সবই বিদ্যমান নেই। এছাড়াও, ছোট কোষগুলি ঘনবসতিপূর্ণ স্থানে ম্যাক্রো কোষ থেকে ট্র্যাফিক অফলোড করে ক্ষমতা বৃদ্ধি করে।


 HFCL-এর 5G আউটডোর স্মল সেল হল একটি অল-ইন-ওয়ান ছোট সেল এবং 5G নন-স্ট্যান্ডালোন (NSA) এবং স্ট্যান্ডঅ্যালোন (SA) মোড উভয়কেই সমর্থন করে। এটি নমনীয় স্থাপনার বিকল্পগুলিকে সমর্থন করে এবং রাস্তার খুঁটিতে, ভবনের দেয়ালে এবং ট্র্যাফিক হটস্পটগুলিকে কভার করতে, নেটওয়ার্ক কভারেজের গর্তগুলি পূরণ করতে এবং রেলস্টেশন, স্টেডিয়াম এবং বিমানবন্দরের মতো পাবলিক ভেন্যুতে কভারেজ উন্নত করতে স্থাপন করা যেতে পারে।


 HFCL-এর 5G আউটডোর স্মল সেল একটি সর্বব্যাপী 5G অভিজ্ঞতার জন্য কমপ্যাক্ট ফর্ম ফ্যাক্টর, পাওয়ার-দক্ষ অপারেশন, স্থানিক মাল্টিপ্লেক্সিং এবং মাল্টিগিগাবিট থ্রুপুটগুলি অর্জনের জন্য ছোট সেলগুলির জন্য Qualcomm FSM 200xx 5G RAN প্ল্যাটফর্মের কিছু উদ্ভাবনী বৈশিষ্ট্যগুলিকে কাজে লাগায়।


 গ্লোবাল মার্কেট রিসার্চ ফার্ম ফরচুন বিজনেস ইনসাইটস পূর্বাভাস দিয়েছে বিশ্বব্যাপী 5G ছোট সেলের বাজার 2020 সালে USD 740 মিলিয়ন থেকে 2028 সালের মধ্যে 54.4% CAGR-এ বেড়ে USD 17.9 বিলিয়ন হবে।


 “Qualcomm Technologies হল বিশ্বের শীর্ষস্থানীয় ওয়্যারলেস প্রযুক্তি উদ্ভাবক, এবং আমরা তাদের সাথে 5G Small Cell-এ কাজ করতে পেরে খুবই আনন্দিত। যেহেতু অপারেটররা ভারতে 5G নেটওয়ার্ক চালু করা শুরু করে, তাদের একটি নির্বিঘ্ন 5G অভিজ্ঞতার জন্য তাদের ম্যাক্রো নেটওয়ার্কের পরিপূরক করার জন্য আউটডোর ছোট সেল প্রয়োজন। Qualcomm Technologies-এর উদ্ভাবনী এবং অত্যন্ত সমন্বিত 5G ছোট সেল প্ল্যাটফর্ম আমাদের আরও দ্রুত ভারত ও বৈশ্বিক বাজারকে মোকাবেলা করার জন্য সাব-6 GHz এবং মিলিমিটার তরঙ্গ উভয়ের জন্য ছোট সেল পণ্যগুলির একটি পোর্টফোলিও তৈরি করতে সক্ষম করে,” বলেছেন শ্রী মহেন্দ্র নাহাটা, ব্যবস্থাপনা পরিচালক, HFCL । 


 “যেহেতু ভারতে 5G মূলধারায় পরিণত হয়েছে, সফল 5G পরিকাঠামো এবং IoT এবং স্মার্ট শহরগুলির সম্ভাবনা উপলব্ধি করার জন্য ছোট সেলগুলি গুরুত্বপূর্ণ হবে৷ Qualcomm Technologies ভারতের 5G যাত্রাকে সমর্থন ও ত্বরান্বিত করতে প্রতিশ্রুতিবদ্ধ, এবং নেটওয়ার্ক ঘনত্ব বাড়াতে, 5G গ্রহণকে ত্বরান্বিত করতে এবং ভারতে অতুলনীয় ভোক্তাদের অভিজ্ঞতা প্রদান করতে HFCL-এর মতো শিল্প নেতার সাথে ঘনিষ্ঠভাবে কাজ করতে পেরে আমরা সন্তুষ্ট।" বলেছেন মিঃ রাজেন ভাগাদিয়া, ভাইস প্রেসিডেন্ট, কোয়ালকম ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড এবং প্রেসিডেন্ট, কোয়ালকম ইন্ডিয়া এবং সার্ক।