Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

টিভিএস মোটর কোম্পানি "চেভেনিং টিভিএস মোটর কোম্পানি স্কলারশিপ" অফার করতে ফরেন, কমনওয়েলথ অ্যান্ড ডেভেলপমেন্ট অফিস (FCDO) এর সাথে সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে

দেবাঞ্জন দাস: TVS মোটর কোম্পানি, বিশ্বের একটি স্বনামধন্য টু-হুইলার এবং থ্রি-হুইলার প্রস্তুতকারক "চেভেনিং TVS মোটর কোম্পানি স্কলারশিপ" অফার করার জন্য ফরেন, কমনওয়েলথ এবং ডেভেলপমেন্ট অফিস (FCDO)-এর সাথে একটি এমওইউ স্বাক…


 দেবাঞ্জন দাস: TVS মোটর কোম্পানি, বিশ্বের একটি স্বনামধন্য টু-হুইলার এবং থ্রি-হুইলার প্রস্তুতকারক "চেভেনিং TVS মোটর কোম্পানি স্কলারশিপ" অফার করার জন্য ফরেন, কমনওয়েলথ এবং ডেভেলপমেন্ট অফিস (FCDO)-এর সাথে একটি এমওইউ স্বাক্ষর করেছে৷


 চেভেনিং প্রোগ্রাম হল একটি মর্যাদাপূর্ণ স্কলারশিপ প্রোগ্রাম যার লক্ষ্য সারা বিশ্ব থেকে শিক্ষার্থীদের আকৃষ্ট করা এবং নির্বাচন করা যারা তাদের নিজের দেশে নেতা, সিদ্ধান্ত গ্রহণকারী এবং মতামত-প্রস্তুতকারী হওয়ার সর্বাধিক সম্ভাবনা প্রদর্শন করে। এটি ইউনাইটেড কিংডম সরকারের গ্লোবাল স্কলারশিপ প্রোগ্রাম, যার মাধ্যমে শক্তিশালী একাডেমিক ব্যাকগ্রাউন্ডের অধিকারী ব্যক্তিদের যারা তাদের নেতৃত্বের সম্ভাবনাও প্রদর্শন করতে পারে তাদের বৃত্তি প্রদান করা হয়।


 চেভেনিং প্রোগ্রাম ইউনাইটেড কিংডমের যেকোনো বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নের জন্য আর্থিক সহায়তা প্রদান করে এবং বিশ্বব্যাপী 160 টিরও বেশি দেশ ও অঞ্চলে 50,000 প্রাক্তন ছাত্রদের একটি প্রভাবশালী গ্লোবাল নেটওয়ার্কের অংশ হওয়ার সুযোগ করে।


 এই ঘোষণার বিষয়ে মন্তব্য করতে গিয়ে, TVS মোটর কোম্পানির এমডি, সুদর্শন ভেনু বলেন, “TVS মোটর কোম্পানিতে সবসময়ই আমাদের প্রচেষ্টা ছিল ভবিষ্যৎ নেতা তৈরি করা এবং তাদের যাত্রায় তাদের সমর্থন করা। FCDO এবং যুক্তরাজ্য সরকারের সাথে আমাদের সহযোগিতা এই প্রতিশ্রুতির একটি সাক্ষ্য। এই অংশীদারিত্ব দেশের প্রতিভাবান এবং গতিশীল মনদের জন্য একটি অপ্রত্যাশিত সুযোগ এবং আমরা তাদের বৃদ্ধির অংশ হতে পেরে উত্তেজিত। আমরা এই প্রকৃতির আরও অংশীদারিত্বের জন্য উন্মুখ।"


 ভারতে ব্রিটিশ হাইকমিশনার অ্যালেক্স এলিস বলেছেন, “আমি আনন্দিত যে টিভিএস মোটর কোম্পানি চেভেনিং স্কলারশিপ প্রোগ্রামের সাথে অংশীদারিত্ব করছে; Chevening একটি অনন্য, সম্পূর্ণ অর্থায়নে যুক্তরাজ্যের অভিজ্ঞতা লাভ করার এবং বিশ্বের সেরা কিছু প্রতিষ্ঠানে অধ্যয়নের সুযোগ দেয়। TVS মোটর কোম্পানির সহায়তায় ভারতে শেভেনিং প্রোগ্রাম, ইতিমধ্যেই বিশ্বের বৃহত্তম, আরও বড় হবে। আবেদনগুলি এখন খোলা [www.chevening.org] এবং আমি আশা করি সারা ভারত থেকে আবেদনকারীদের দেখতে পাব।”


 Chevening TVS মোটর কোম্পানি স্কলারশিপ ভারতের নাগরিকদের জন্য উন্মুক্ত থাকবে, যারা ভারতের বাসিন্দা এবং আবেদন করার সময় দেশে অবস্থান করছেন। স্কলারশিপ প্রোগ্রামটি 2023-24 এর ইউকে শিক্ষাবর্ষে শুরু হবে (যার জন্য অ্যাপ্লিকেশনগুলি বর্তমানে খোলা আছে) এবং তিন বছরের মেয়াদে কার্যকর থাকবে। এই MOU-এর আওতায় থাকা প্রতিটি শিক্ষাবর্ষের জন্য এই Chevening Partnership-এর অধীনে সর্বাধিক পাঁচটি Chevening TVS Motor Company স্কলারশিপ পাওয়া যাবে।


 এই প্রোগ্রামের জন্য আবেদন করার জন্য, আবেদনকারীদের অবশ্যই নেতৃত্ব এবং প্রভাবের অবস্থানে ওঠার সম্ভাবনা প্রদর্শন করতে হবে। প্রার্থীদের ব্যক্তিগত, বুদ্ধিবৃত্তিক, এবং আন্তঃব্যক্তিক গুণাবলী প্রদর্শন করতে হবে যা এই সম্ভাবনাকে প্রতিফলিত করে।