Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

কেশিয়াড়ি ব্লকের বারিদা বন্ধন ক্লাবের কালীপূজা উপলক্ষে সমাজসেবা মূলক অনুষ্ঠান

নিজস্ব সংবাদদাতা, পশ্চিম মেদিনীপুরকালীপূজা উপলক্ষ্যে তিন দিনের ক্রীড়া, সাংস্কৃতিক ও সমাজসেবা মূলক কর্মসূচি অনুষ্ঠিত হলো পূজা আয়োজক ক্লাবের উদ্যোগে।পশ্চিম মেদিনীপুর জেলার কেশিয়াড়ী ব্লকের বারিদা বন্ধন ক্লাবের উদ্যোগে আয়োজিত দ্…

 


নিজস্ব সংবাদদাতা, পশ্চিম মেদিনীপুর

কালীপূজা উপলক্ষ্যে তিন দিনের ক্রীড়া, সাংস্কৃতিক ও সমাজসেবা মূলক কর্মসূচি অনুষ্ঠিত হলো পূজা আয়োজক ক্লাবের উদ্যোগে।পশ্চিম মেদিনীপুর জেলার কেশিয়াড়ী ব্লকের বারিদা বন্ধন ক্লাবের উদ্যোগে আয়োজিত দ্বাদশ বর্ষ কালী পুজো উপলক্ষে তিন দিন ধরে অনুষ্ঠিত হলো নানা ধরনের ক্রীড়া, সাংস্কৃতিক ও সমাজসেবা মূলক কর্মসূচি। এই কর্মসূচির অংশ হিসেবে বারিদা বন্ধন ক্লাবের পূজা মন্ডপের সামনে আয়োজিত এক ঘরোয়া অনুষ্ঠানে আর্থিক দিক থেকে কিছুটা পিছিয়ে থাকা গ্রামবাসীদের হাতে কম্বল ও মশারি তুলে দেওয়া হয়। 

পাশাপাশি আয়োজন করা হয় মিনি ম্যারাথন দৌড় প্রতিযোগিতার ও অন্যান্য ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক কর্মসূচি। প্রতিযোগিতা গুলোর সফল প্রতিযোগীদের পুরস্কৃত করা হয়। কর্মসূচির অংশ হিসেবে বসে আঁকো প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পাশাপাশি পূর্ণ চন্দ্র আদক স্মৃতি মঞ্চে গ্রামের কচিকাঁচাদের নিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অতিথি শিল্পীরাও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেন।বারিদা বন্ধন ক্লাবের সভাপতি রাম শংকর দাস ও সম্পাদক সন্দীপ দত্ত এবং পুজো কমিটির অন্যতম সদস্য অভিজিৎ মন্ডল ,বিপ্লব দে , অমল দত্ত প্রমুখরা জানান গ্রামবাসীদের সহযোগিতায় এবং ক্লাবের প্রতিটি সদস্যদের আর্থিক সহযোগিতায় এ বছরও কালী পূজার আয়োজন করা হয়েছিল। পাশাপাশি গ্রামবাসীরাও যে যেমন পেরেছেন সাহায্য করেছেন। এছাড়াও বিভিন্ন কর্মসূচি রূপায়ণে পার্বতী শঙ্কর ব্যানার্জী ওয়েলফেয়ার সোসাইটি সহ ক্লাবের বেশকিছু শুভানুধ্যায়ী ব্যক্তি ও সংস্থা সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিলেন। 

প্রতি বছর পুজোর দিনগুলি সমাজ সেবামূলক কর্মসূচির আয়োজনের ধারা বজায় রাখতে এবছরও নানা কর্মসূচি গ্রহণ করা হয়। এছাড়াও বছরের বিভিন্ন সময়ে ক্লাবের উদ্যোগে নানাধরনের কর্মসূচি অনুষ্ঠিত হয় বলে ক্লাব সূত্রে জানা গেছে। কোভিড কাটিয়ে ওঠে এবারের এই কালীপূজাকে ঘিরে গ্রামবাসীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা ছিল চোখে পড়ার মতো। 


পুজো কমিটির সম্পাদক সন্দীপ দত্ত বলেন, বিভিন্ন এলাকায় ডেঙ্গুর পার্দুভাব দেখা দিয়েছে, তাই ডেঙ্গু নিয়ে এলাকার মানুষকে সচেতন করা হয় এবং যে সকল পরিবারের মশারি কিনে ব্যবহার করার ক্ষমতা নেই তাদেরকে মশারি দেওয়া হয়েছে এবং প্রত্যেককে যাতে মশারি ব্যবহার করেন সেই আবেদন জানানো হয়েছে। বারিদা বন্ধন ক্লাবের এই ধরনের সামাজিক ও সাংস্কৃতিক উদ্যোগে খুশি এলাকার সর্বস্তরের মানুষজন।বন্ধন ক্লাব এবারের তাদের সাংস্কৃতিক মঞ্চ উৎসর্গ করে ছিল এলাকার বাসিন্দা স্বনামধন্য ব্যবসায়ী প্রয়াত পূর্ণচন্দ্র আদকের স্মৃতির উদ্দেশ্যে । 

উল্লেখ্য পূর্ণচন্দ্র আদক বাবু করোনা মহামারির সময় ব্যবসায় বিপুল পরিমাণে ক্ষতির সম্মুখীন হন। তাই এক প্রকার বাধ্য হয়ে স্ত্রী ও মেয়েকে নিয়ে কাজের উদ্দেশ্যে পাড়ি দেন বেঙ্গালুরুতে । সমস্ত কিছুই ঠিকঠাক চলছিল ।বাড়ি ফেরার টিকিট কেটেছিলেন বাড়ি আসার জন্য।তবে আর গ্রামের মাটিতে পা দেওয়া হয়নি পূর্ণবাবুর। স্ত্রী ও মেয়ে ফিরলেও ফিরে আসতে পারেনি তিনি। জানা যায় হঠাৎ করেই ব্রেন স্টোকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বেঙ্গালুরুতে। তাই পূর্ণবাবু স্মৃতি উদ্দেশ্যে বন্ধন ক্লাবের পক্ষ থেকে এ বছর তাঁরে স্মৃতিতে মঞ্চ তৈরি করা হয়।