Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

উইকেয়ার আর এস ডি ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে চক্ষু,স্বাস্থ্য পরীক্ষা এবং রক্তের গ্রুপ নির্ণয় শিবির..

নিজস্ব সংবাদদাতা, খড়্গপুর : রবিবার স্বেচ্ছাসেবী সংস্থা উই কেয়ার রিসার্চ সোস্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন এর উদ্যোগে, পশ্চিম মেদিনীপুর জেলার খেমাশুলীতে অর্জুনী পল্লী উন্নয়নী জ্ঞান মন্দির উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হলো সম্পূ…


নিজস্ব সংবাদদাতা, খড়্গপুর : রবিবার স্বেচ্ছাসেবী সংস্থা উই কেয়ার রিসার্চ সোস্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন এর উদ্যোগে, পশ্চিম মেদিনীপুর জেলার খেমাশুলীতে অর্জুনী পল্লী উন্নয়নী জ্ঞান মন্দির উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হলো সম্পূর্ণ বিনামূল্যে চক্ষু পরীক্ষা, স্বাস্থ্য পরীক্ষা ও রক্তের গ্রুপ নির্ণয় শিবির।

       হলদিয়ার চৈতণ্যপুর বিবেকানন্দ মিশন আশ্রম, নেত্র নিরাময় নিকেতনের অভিঞ্জ চক্ষু চিকিৎসক মন্ডলীর সহায়তায় এই চক্ষু পরীক্ষা শিবিরে ৪৭০ জন বৃদ্ধ বৃদ্ধা চক্ষু পরীক্ষা করান। যার মধ্যে ১৫১ জন চক্ষু ছানি অপারেশনের জন্য বিবেচিত হন। আগামী ২রা,৪ঠা এবং ৬ই নভেম্বর পর্যায়ক্রমে চক্ষু ছানি অপারেশনের জন্য বাসে করে চৈতণ্যপুর বিবেকানন্দ মিশন আশ্রমে নিয়ে যাওয়া এবং ছানি অপারেশনের পর তাঁদের ফিরিয়ে আনা হবে। এর জন্য কোনো টাকা লাগছে না। উই কেয়ার রিসার্চ সোস্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন আয়োজিত এই চক্ষু পরীক্ষা শিবিরে ১০০ জন বৃদ্ধ বৃদ্ধা কে সম্পূর্ণ বিনামূল্যে চশমা প্রদান করা হবে আতা গ্ৰুপ,পেট্রো কার্বন এন্ড কেমিক্যালস এর সহায়তায়।


      কলকাতার পিয়ারলেস হসপিটালের স্বনামধন্য ডাক্তারদের সহযোগিতায় স্বাস্থ্য পরীক্ষা শিবির টি আয়োজিত হয়। এখানে ১৬৮ জন স্বাস্থ্য পরীক্ষা করান, ৮০ জনের 

ই সি জি করা হয়।

      এছাড়া মেদিনীপুর মেডিক্যাল কলেজের ইনটার্নদের সহযোগিতায় রক্তের গ্রুপ নির্ণয় শিবিরে ১৫০ জনের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।

এলাকার সহৃদয় ব্যক্তিদের, শিক্ষক শিক্ষিকা ও ছাত্র ছাত্রীদের সহায়তায় অতি সুষ্ঠ ও সফল ভাবে আয়োজিত হয় এই শিবিরের কাজ। 

সকাল থেকেই ঝাড়গ্ৰাম, গোপীবল্লভপুর-২

সাঁকরাইল,খড়্গপুর ১ নম্বর ব্লকের দুরদুরান্ত থেকে মানুষ ভিড় জমান এই শিবিরে। কোভিড অতিমারির ভয় কেটে যাওয়ায় প্রত্যাশার চেয়েও বেশি মানুষের ঢল ছিল লক্ষ করার মতো বলে মনে করেন উই কেয়ার রিসার্চ সোস্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন-এর চেয়ারম্যান ও অর্জুনী পল্লী উন্নয়নী জ্ঞান মন্দির উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক গৌতম কুমার ভকত এবং সংগঠনের সম্পাদিকা ও অর্জুনী পল্লী উন্নয়নী জ্ঞান মন্দির উচ্চ  মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষিকা মিতালী সিনহা । দুঃস্থ ও অসহায়দের মানুষদের এই ধরণের পরিষেবা দিতে পেরে উনারা যথেষ্টই আনন্দিত ও গর্বিত। এ ধরণের আরো শিবির আয়োজনের উদ্যোগ উনারা নেবেন একথা জানান।


   এই চক্ষু পরীক্ষা, স্বাস্থ্য পরীক্ষা ও রক্তের গ্রুপ নির্ণয় শিবিরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় বিধায়ক দীনের রায়। মবিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউ,এ,এল, বেঙ্গল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের জেনারেল ম্যানেজার (ওয়ার্কস)  সুনীল কুমার পান্ডে সহ অন্যান্য আধিকারিক গণ এবং বিশিষ্ট শিক্ষক ও সমাজকর্মী  সুদীপ কুমার খাঁড়া সহ অন্যান্য শুভানুধ্যায়ী ব্যক্তিবর্গ। অনুষ্ঠান শেষে উই কেয়ার রিসার্চ সোস্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান গৌতম কুমার ভকত সকলকে ধন্যবাদ জানান।