Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মহাষষ্ঠীর সকালে নন্দীগ্রাম--হলদিয়া ফেরির ভাড়া বৃদ্ধির প্রতিবাদে ফেরি বন্ধ করে আন্দোলন শুরু করল যাত্রী কমিটি, উত্তেজনা এলাকায়

মহাষষ্ঠীর সকালে নন্দীগ্রাম--হলদিয়া ফেরির ভাড়া বৃদ্ধির প্রতিবাদে ফেরি বন্ধ করে আন্দোলন শুরু করল যাত্রী কমিটি । পরিষেবা বন্ধ হওয়ায় সকাল থেকেই উত্তেজনা এলাকায়।
বাড়তি ভাড়া নেওয়া হচ্ছে ফেরি পরিষেবায়। যাত্রী পিছু ২ টাকা করে ভাড়া বাড…



 মহাষষ্ঠীর সকালে নন্দীগ্রাম--হলদিয়া ফেরির ভাড়া বৃদ্ধির প্রতিবাদে ফেরি বন্ধ করে আন্দোলন শুরু করল যাত্রী কমিটি । পরিষেবা বন্ধ হওয়ায় সকাল থেকেই উত্তেজনা এলাকায়।


বাড়তি ভাড়া নেওয়া হচ্ছে ফেরি পরিষেবায়। যাত্রী পিছু ২ টাকা করে ভাড়া বাড়ানো হয়েছে বলে অভিযোগ। বেড়েছে মোটরসাইকেল-সহ নানা যান পরিবহণের ভাড়াও। তার প্রতিবাদেই ফেরিঘাটের গেট বন্ধ করে আন্দোলন চলছে। সকাল ৭টা থেকে চলছে আন্দোলন। বিক্ষোভকারীদের সমর্থন জানিয়ে পাশে দাঁড়িয়েছেন তমলুক সাংগঠনিক জেলার তৃণমূল চেয়ারম্যান পীযুষ ভূঙ্যাও। আর ফেরি চলাচল বন্ধ থাকায় সমস্যায় দুই পারের বাসিন্দারা। 


হলদি নদীর উপর এই ফেরি পরিষেবার দায়িত্বে রয়েছে হলদিয়া পুরসভা। তারা একটি সংস্থাকে জেটি ইজারা দিয়েছে। ফেরিঘাটের ইজারাপ্রাপ্ত সেই কর্তৃপক্ষের দাবি, পুরসভার অনুমতি নিয়েই ভাড়া বাড়ানো হয়েছে। তার পরও বিক্ষোভ কেন? আন্দোলনকারীদের বক্তব্য, দেড় মাস আগে ভাড়া বাড়ানোর একটা প্রক্রিয়া শুরু হয়েছিল। তখন পুরসভা বিষয়টি থেকে পিছু হঠে। বিক্ষোভকারীরা জানাচ্ছেন, সে সময় বলা হয়েছিল নন্দীগ্রামের বাসিন্দাদের সঙ্গে কথা বলেই ভাড়া ঠিক করা হবে। কিন্তু সেই আশ্বাস বাস্তবায়িত হয়নি বলে অভিযোগ। কথাবার্তা কিছু না বলে শনিবার সকাল থেকেই বর্ধিত ভাড়া নেওয়া শুরু হয়। ভাড়ার তালিকাও তৈরি করে দেওয়া হয়েছে। তারই প্রতিবাদে নন্দীগ্রামের কেন্দামারী ফেরিঘাট থেকে আন্দোলন শুরু হয়। শাসকদলের একাধিক নেতারও বক্তব্য, আলোচনা করেই এই সিদ্ধান্ত নেওয়া উচিত ছিল। এই মুহূর্তে প্রশাসনিক স্তরে দফায় দফায় আলোচনা চলছে। পুলিশ এসে বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলছে। পরবর্তীকালে কী সিদ্ধান্ত হবে, সেটার দিকেই অপেক্ষা করে অনেকে। প্রসঙ্গত, এসবিএসটিসি-র অস্থায়ী কর্মীদের আন্দোলনের জেরে তীব্র ভুগতে হয়েছিল সাধারণ মানুষকে।